Advertisement
২৪ এপ্রিল ২০২৪
IB Recruitment 2023

ইন্টেলিজেন্স ব্যুরোতে অফিসার পদে নিয়োগ, রয়েছে প্রায় ৮০০ শূন্যপদ, কী যোগ্যতা প্রয়োজন?

বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হলেই আবেদন করা যাবে। ইতিমধ্যেই অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

ইন্টেলিজেন্স ব্যুরোতে অফিসার পদে নিয়োগ।

ইন্টেলিজেন্স ব্যুরোতে অফিসার পদে নিয়োগ। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ১৮:২১
Share: Save:

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইন্টেলিজেন্স ব্যুরোতে অফিসার পদে প্রার্থী নিয়োগ করা হবে। সংস্থাটি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনস্থ। সম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রকের তরফেই সংস্থার নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ইতিমধ্যেই অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

নিয়োগ হবে জুনিয়র ইন্টেলিজেন্স অফিসার গ্রেড ২/ টেকনিক্যাল পদে। সব মিলিয়ে মোট শূন্যপদ ৭৯৭টি। বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হলেই আবেদন করা যাবে। নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ২৫,৫০০-৮১,১০০ টাকা।

আবেদনের জন্য প্রার্থীদের সরকার স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রনিক্স/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স/ ইনফরমেশন টেকনোলজি/ কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার ইঞ্জিনিয়ারিং/ কম্পিউটার অ্যাপ্লিকেশন ডিপ্লোমা থাকতে হবে। যাঁদের সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রনিক্স/ কম্পিউটার সায়েন্স/ ফিজিক্স/ অঙ্কে বিএসসি ডিগ্রি বা কম্পিউটার অ্যাপ্লিকেশনে ব্যাচেলর্স ডিগ্রি রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন।

নিয়োগ হবে অনলাইন পরীক্ষা, স্কিল টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীরা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। সংরক্ষিত এবং অসংরক্ষিত প্রার্থীদের আবেদনের জন্য জমা দিতে হবে যথাক্রমে ৪৫০ এবং ৫০০ টাকা। আবেদনের শেষ দিন আগামী ২৩ জুন। এই বিষয়ে আরও বিস্তারিত জানা যাবে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE