Advertisement
০২ মে ২০২৪
kalyani university

কল্যাণী বিশ্ববিদ্যালয়ের কর্মখালির বিজ্ঞপ্তি, নিয়োগ ওয়াক-ইন ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রাথমিক ভাবে প্রাথীদের এই চাকরিতে ১ বছরের জন্য নিযুক্ত করা হলেও এই মেয়াদ পরবর্তী কালে বাড়তে পারে।

কল্যাণী বিশ্ববিদ্যালয়।

কল্যাণী বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ১৮:৩৮
Share: Save:

কল্যাণী বিশ্ববিদ্যালয়ে্র তরফে অ্যাসিস্ট্যান্ট মেডিক্যাল অফিসার ও ইউনিভার্সিটি ইঞ্জিনিয়ার পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদগুলির জন্য আবেদন প্রক্রিয়াও শুরু করা হয়েছে।

আগ্রহীরা বিশ্ববিদ্যালয়ের পোর্টাল বা ওয়েবসাইটে গিয়ে বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন। বিজ্ঞপ্তিতে নিয়োগ সংক্রান্ত যে তথ্যগুলি জানানো হয়েছে, তা হল--

পদমর্যাদা ও শূন্য আসনের সংখ্যা :

১.অ্যাসিস্ট্যান্ট মেডিক্যাল অফিসার -১টি (জেনারেল ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের জন্য বরাদ্দ)

২.ইউনিভার্সিটি ইঞ্জিনিয়ার-১টি (জেনারেল ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের জন্য বরাদ্দ)

প্রয়োজনীয় যোগ্যতা:

১.অ্যাসিস্ট্যান্ট মেডিক্যাল অফিসার-- প্রার্থীদের ভারতের মেডিক্যাল কাউন্সিল দ্বারা স্বীকৃত এমবিবিএস ডিগ্রিধারী হতে হবে। ন্যূনতম ৫ বছর সরকারি/ সামরিক / আধা সরকারি হাসপাতালে কাজের বা বেসরকারি স্বাস্থ্যক্ষেত্রে ৭ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের ন্যূনতম বয়স ৩০ বছরের কম হওয়া যাবে না। এ ছাড়া, যাঁদের জনস্বাস্থ্য/ট্রপিক্যাল মেডিসিন অথবা তার সঙ্গে সম্পর্কিত কোনও বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, নিয়োগের ক্ষেত্রে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

২.ইউনিভার্সিটি ইঞ্জিনিয়ার-- প্রার্থীদের ইঞ্জিনিয়ারিং-এর স্নাতক স্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর বা সমতুল গ্রেড নিয়ে পাশ করতে হবে। সরকারি/ আধা-সরকারি/ বিশ্ববিদ্যালয়/ উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে নির্মাণ কাজের তদারকি ও ব্যবস্থাপনার ক্ষেত্রে ন্যূনতম ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের ন্যূনতম বয়স ৩৫ বছরের কম হওয়া যাবে না। এ ছাড়া, যাঁদের সিভিল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে বা কোনও বড়ো কোম্পানিতে কোনও উচ্চ পদে ৫ বছর নির্মাণ কাজের তদারকি, খতিয়ান,পরিকল্পনা ও ব্যবস্থাপনার অভিজ্ঞতা রয়েছে, নিয়োগের ক্ষেত্রে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

বেতন কাঠামো:

১. অ্যাসিস্ট্যান্ট মেডিক্যাল অফিসার পদে মাসিক ১৫,৬০০ টাকা থেকে ৩৯,১০০ টাকা।

২. ইউনিভার্সিটি ইঞ্জিনিয়ার পদে মাসিক ১৫,৬০০ টাকা থেকে ৩৯,১০০ টাকা।

চাকরির মেয়াদ: প্রাথমিক ভাবে প্রাথীদের এই চাকরিতে ১ বছরের জন্য নিযুক্ত করা হলেও এই মেয়াদ পরবর্তীকালে বাড়তে পারে।

আবেদন প্রক্রিয়া: পদগুলিতে প্রার্থীরা কেবল অনলাইনেই http://www.kums.klyuniv.ac.in/home/Index-পোর্টালে গিয়ে আবেদন জানাতে পারবেন। আবেদন জানানোর শেষ দিন আগামী ২৪ জানুয়ারি,২০২৩।

আবেদনমূল্য: দু'টি পদে আবেদন জানানোর জন্যই জেনেরাল ও ওবিসি ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের ১০০০ টাকা এবং এসসি ও এসটি ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের ২৫০ টাকা অনলাইনে জমা দিতে হবে।

বাছাই প্রক্রিয়া: প্রার্থীদের আবেদনপত্র যাচাইয়ের পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। ইন্টারভিউয়ের ফলাফলের ভিত্তিতেই প্রার্থীদের এই পদে নিয়োগ করা হবে।

এ ছাড়া, নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট-https://klyuniv.ac.in/-এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE