Advertisement
০৪ মে ২০২৪
Kalyani University Recruitment 2024

কল্যাণী বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যা বা বটানি বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পের জন্য অর্থ জোগান দেবে কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)।

Kalyani University

কল্যাণী বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৩৩
Share: Save:

জীবনবিজ্ঞানে উচ্চতর যোগ্যতাসম্পন্নদের গবেষণার সুযোগ রয়েছে নদিয়ার কল্যাণী বিশ্ববিদ্যালয়ে। বুধবার বিশ্ববিদ্যালয়ের তরফে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কেন্দ্রের অর্থপুষ্ট একটি স্বল্পমেয়াদি প্রকল্পে গবেষণার কাজে যোগ দেওয়ার সুযোগ পাবেন পড়ুয়ারা। প্রকল্পে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে অনলাইনে আবেদন করতে হবে না।

বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যা বা বটানি বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পের জন্য অর্থ জোগান দেবে কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)। প্রকল্পের মেয়াদ এক বছরের কিছু কম।

গবেষণা প্রকল্পে নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট-১ পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে আবেদন জানাতে আগ্রহীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তির ফেলোশিপের পরিমাণ হবে মাসে ৪৭,০০০ টাকা। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

আবেদনকারীদের জীবনবিজ্ঞান বা লাইফ সায়েন্সের যে কোনও ক্ষেত্রে পিএইচডি থাকতে হবে। পাশাপাশি সায়েন্স সাইটেশন ইন্ডেক্সড জার্নাল (এসসিআই)-এ অন্তত একটি প্রকাশিত গবেষণাপত্র থাকতে হবে। জিন এক্সপ্রেশন স্টাডি, মলিকিউলার মার্কার্স এবং স্মল আরএনএ সিকুয়েন্স ডেটা নিয়ে কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ে আগামী ২৬ ফেব্রুয়ারি দুপুর ১২টা থেকে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিশদ জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE