Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Kazi Nazrul University

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে কর্মখালির বিজ্ঞপ্তি, অনলাইনেই জানানো যাবে আবেদন

ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগের আবেদন প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে। প্রার্থীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়।

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১৮:১৭
Share: Save:

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে মাইনিং ইঞ্জিনিয়ারিং ও মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগের আবেদন প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে। প্রার্থীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। আগ্রহীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট https://www.knu.ac.in/-এ গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

নিয়োগ বিজ্ঞপ্তিতে যে তথ্যগুলি জানানো হয়েছে, সেগুলি হল-

পদ: ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট

বিভাগ: মাইনিং ইঞ্জিনিয়ারিং এবং মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং

প্রয়োজনীয় যোগ্যতা:

মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের জন্য: আবেদনকারীদের এই বিভাগে ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাইনিং ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রনিক্স ও কমিউনিকেশন/ ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ বিই বা বিটেক ডিগ্রি থাকতে হবে। এ ছাড়া, যে প্রার্থীরা মাইনিং ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়েছেন, তাঁদের ন্যূনতম ১ বছর কয়লা বা কোনও ধাতুর খনিতে কাজের অভিজ্ঞতা থাকলে এই পদে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। মাইনিং ছাড়া অন্য বিষয় নিয়ে যাঁরা পড়েছেন, তাঁদের কোনও উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের গবেষণাগারে ২ বছর কাজের অভিজ্ঞতা থাকলে, নিয়োগের ক্ষেত্রে তাঁদের আবেদন গুরুত্ব সহকারে বিচার করা হবে।

মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের জন্য: আবেদনকারীদের এই বিভাগে ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং/ প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং/ মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং/ মেটালার্জিক্যাল ও মেটিরিয়ালস ইঞ্জিনিয়ারিং-এ বিই বা বিটেক ডিগ্রি থাকতে হবে। এ ছাড়াও, যে প্রার্থীরা মেকানিক্যাল বা প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়েছেন, তাঁদের ন্যূনতম ১ বছর কোনও গবেষণা প্রতিষ্ঠানে বা ল্যাবরেটরিতে বিভিন্ন যন্ত্রপাতি ও সরঞ্জাম নিয়ে কাজের অভিজ্ঞতা থাকলে এই পদে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং/ মেটালার্জিক্যাল ও মেটিরিয়ালস ইঞ্জিনিয়ারিং-এর পড়ুয়াদের ন্যূনতম ১ বছর কোনও গবেষণা প্রতিষ্ঠানে বা মেটালার্জিক্যাল ল্যাবরেটরিতে বিভিন্ন যন্ত্রপাতি নিয়ে কাজের অভিজ্ঞতা থাকলে, এই পদে নিয়োগের ক্ষেত্রে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীদের আবেদনপত্র-সহ তাঁদের জীবনপঞ্জি, শংসাপত্র এবং অন্যান্য নথি ইমেল করতে হবে। মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগে আবেদনের জন্য ইমেল আইডি হল- registrar@knu.ac.in অথবা hod.miningengg@knu.ac.in এবং মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে আবেদনের ইমেল আইডি হল -registrar@knu.ac.in অথবা hod.metallurgicalengg@knu.ac.in। আবেদন জানানোর শেষ দিন আগামী ৯ জানুয়ারি।

আবেদন জানানোর পর প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হলে তা ইমেল মারফত জানানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE