Advertisement
০৬ ফেব্রুয়ারি ২০২৩
Kendriya Vidyalaya

১৩ হাজারেরও বেশি শিক্ষক ও অশিক্ষক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি কেন্দ্রীয় বিদ্যালয়ের

চাকরিপ্রার্থীরা কেন্দ্রীয় বিদ্যালয়ের সরকারি ওয়েবসাইট-kvsangathan.gov.in-এ গিয়ে চাকরির বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

কেন্দ্রীয় বিদ্যালয়।

কেন্দ্রীয় বিদ্যালয়। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ১৮:৩২
Share: Save:

কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠন (কেভিএস), প্রাইমারি গ্রাজুয়েট শিক্ষক (পিআরটি), প্রশিক্ষিত গ্রাজুয়েট শিক্ষক (টিআরটি), পোস্ট গ্রাজুয়েট শিক্ষক (পিজিটি), অ্যাসিস্ট্যান্ট প্রিন্সিপাল, ভাইস প্রিন্সিপাল ও অশিক্ষক কর্মী পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। চাকরিপ্রার্থীরা কেন্দ্রীয় বিদ্যালয়ের সরকারি ওয়েবসাইট-kvsangathan.gov.in-এ গিয়ে চাকরির বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

Advertisement

মোট ১৩,৪০৪ শূন্যপদে এই নিয়োগ প্রক্রিয়ায় প্রার্থীদের নিযুক্ত করা হবে। এর বিভিন্ন পদে প্রার্থীরা রেজিস্ট্রেশন করতে পারবেন আগামী ৫ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত। নিয়োগের পরীক্ষাটি অনলাইন কম্পিউটারের মাধ্যমেই নেওয়া হবে। পরীক্ষায় পাশ করে নির্বাচিত হলে নিযুক্ত প্রার্থীদের ভারতবর্ষের যে কোনও জায়গায় পোস্টিং দেওয়া হতে পারে।

কেন্দ্রীয় বিদ্যালয়ের এই নিয়োগ প্রক্রিয়ায় যে পদগুলিতে অশিক্ষক কর্মী নিযুক্ত করবে সেগুলি হল: লাইব্রেরিয়ান, অর্থ বিষয়ক অফিসার, অ্যাসিস্ট্যান্ট সিভিল ইঞ্জিনিয়ার, অ্যাসিস্ট্যান্ট সেকশন অফিসার (এএসও), সিনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট (ইউডিসি),জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট (এলডিসি), হিন্দি অনুবাদক ও গ্রেড ২ স্টেনোগ্রাফার।

শিক্ষক পদে যতগুলি আসনে নিয়োগ হবে, তার তালিকা:

Advertisement

১. পিআরটি: ৬৪১৪ জন।

২. টিজিটি: ৩১৭৬ জন।

৩. পিজিটি: ১৪০৯ জন।

৪.ভাইস প্রিন্সিপাল: ২০৩ জন।

৫.অ্যাসিস্ট্যান্ট কমিশনার: ৫২ জন।

চাকরিপ্রার্থীরা শিক্ষক ও অশিক্ষক কর্মী পদে নিয়োগের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও বয়ঃসীমা বিস্তারিত ভাবে কেন্দ্রীয় বিদ্যালয়ের সরকারি ওয়েবসাইট-kvsangathan.gov.in-এ গিয়ে দেখতে পারবেন।

চাকরিপ্রার্থীরা কী ভাবে আবেদন জানাবেন?

১. আবেদনকারীদের প্রথমে কেন্দ্রীয় বিদ্যালয়ের সরকারি ওয়েবসাইট-kvsangathan.gov.in-এ যেতে হবে।

২. এর পর হোমপেজে ওয়েবসাইটে রেজিস্ট্রেশনের লিঙ্কে ক্লিক করে সমস্ত তথ্য দিতে হবে।

৩. এ বারে সমস্ত প্রয়োজনীয় নথির স্ক্যান করা কপি আপলোড করে আবেদনপত্র জমা দিয়ে দিতে হবে। এই আবেদনপত্রটি ডাউনলোড করে তার একটি প্রিন্ট আউট নিয়ে রাখতে পারেন আবেদনকারীরা।

আবেদনমূল্য:

জেনারেল, ওবিসি, অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া আবেদনকারীদের এই পদে আবেদন জানাতে হলে ১০০০ টাকা আবেদনমূল্য জমা দিতে হবে। তবে এসসি,এসটি ও পিডব্লিউডি ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের এর জন্য কোনও আবেদনমূল্য জমা দিতে হবে না। এই আবেদনমূল্য অনলাইনেই জমা দেওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.