Advertisement
২৫ এপ্রিল ২০২৪
West Bengal Health and Family Welfare Department

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে বিপুল সংখ্যক নিয়োগের বিজ্ঞপ্তি! কী ভাবে আবেদন জানাবেন?

আবেদনকারীরা সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি পশ্চিমবঙ্গের স্বাস্থ্য নিয়োগ বোর্ডের সরকারি ওয়েবসাইট-https://www.wbhrb.in/-এ গিয়ে দেখতে পারবেন।

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য নিয়োগ বোর্ড (ডাব্লিউবিএইচআরবি)।

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য নিয়োগ বোর্ড (ডাব্লিউবিএইচআরবি)। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ২১:১১
Share: Save:

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য নিয়োগ বোর্ড (ডাব্লিউবিএইচআরবি)জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার ও বিশেষজ্ঞ মেডিক্যাল অফিসার পদে বিপুল পরিমাণে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। আবেদনকারীরা সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি পশ্চিমবঙ্গের স্বাস্থ্য নিয়োগ বোর্ডের সরকারি ওয়েবসাইট-https://www.wbhrb.in/-এ গিয়ে দেখতে পারবেন।

ডাব্লিউবিএইচআরবি সংরক্ষিত ক্যাটেগরির প্রার্থীদের জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার পদে ৭৫০ টি আসনে এবং বিশেষজ্ঞ মেডিক্যাল অফিসার পদে ৬৭৯ টি আসনে নিয়োগ করবে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে। এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে প্রার্থীদের নিয়োগ করা হবে।

জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার পদে ১০৯ জন এসসি প্রার্থী, ২৫৩ জন এসটি প্রার্থী, ৪৮ জন ওবিসি-এ প্রার্থী, ২১১ জন ওবিসি প্রার্থী এবং ১২৯ জন পিডব্লিউডি প্রার্থীকে নিয়োগ করা হবে।

বিশেষজ্ঞ মেডিক্যাল অফিসার পদে জেনারেল মেডিসিন, জেনারেল সার্জারি, স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যা, অ্যানাস্থেশিয়া, অপথালমোলজি, অটোরহিনীল্যারিঙ্গলজি, ডার্মাটোলজি, প্যাথোলজি, বায়োকেমিস্ট্রি, মাইক্রোবায়োলোজি, পেডিয়াট্রিক মেডিসিন, অর্থোপেডিক সার্জারি, অঙ্কোলজি, রেডিয়ো ডায়াগনসিস, সাইকিয়াট্রি,মেডিকো লিগ্যাল বিভাগে সংরক্ষিত ক্যাটেগরির প্রার্থীদের নিযুক্ত করা হবে।

এই পদগুলিতে কেবল মাত্র অনলাইন মাধ্যমেই সরকারি ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করা ও আবেদন জমা দেওয়া যাবে। অনলাইন মাধ্যমে আবেদন জানানো যাবে ৯ ডিসেম্বর সকাল ১০ টা থেকে ২৩ ডিসেম্বর দুপুর ২ টো পর্যন্ত।

এই পদগুলিতে আবেদন জানানোর জন্য প্রয়োজনীয় যোগ্যতা ও বেতন কাঠামোর ব্যাপারে আবেদনকারীরা স্বাস্থ্য নিয়োগ বোর্ডের সরকারি ওয়েবসাইট-https://www.wbhrb.in/-এ গিয়ে জানতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE