Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
PM Narendra Modi

পড়ুয়াদের প্রধানমন্ত্রী মোদীর 'পরীক্ষা পে চর্চা'-য় অংশগ্রহণের আর্জি

আগ্রহী ছাত্রছাত্রীরা nnovateindia.mygov.in/ppc-2023 ওয়েবসাইটে গিয়ে তাদের নাম নথিভুক্ত করতে পারবে।

প্রধানমন্ত্রী মোদীর 'পরীক্ষা পে চর্চা'।

প্রধানমন্ত্রী মোদীর 'পরীক্ষা পে চর্চা'। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২২ ২২:২৯
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্কুল পড়ুয়াদের এই বছরের 'পরীক্ষা পে চর্চা'তে বা পরীক্ষা সংক্রান্ত আলাপ-আলোচনাতে যোগদান করার আবেদন জানিয়েছেন।

Advertisement

বুধবার প্রধানমন্ত্রী ছাত্রছাত্রী ও তাদের বাবা-মায়েদের 'পরীক্ষা পে চর্চা' অনুষ্ঠানটির বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করার এবং একটি উদ্বেগমুক্ত পরীক্ষার আবহ তৈরি করার আর্জি জানিয়েছেন।

প্রধানমন্ত্রী মোদী টুইটের মাধ্যমে সমস্ত 'পরীক্ষাযোদ্ধা', তাদের বাবা- মা এবং শিক্ষক-শিক্ষিকাদের 'পরীক্ষা পে চর্চা ২০২৩'-এর বিভিন্ন আকর্ষণীয় কাজকর্মে অংশগ্রহণের আবেদন জানিয়েছেন, যাতে ছাত্রছাত্রীদের জন্য একটি চিন্তামুক্ত পরীক্ষার পরিবেশ তৈরী করা যায় ।

'পরীক্ষা পে চর্চা ২০২৩'-এ নাম নথিভুক্তকরণ প্রক্রিয়া এই সপ্তাহের শুরুতেই আরম্ভ হয়েছে এবং তা শেষ হবে আগামী ২৫ ডিসেম্বর। আগ্রহী ছাত্রছাত্রীরা nnovateindia.mygov.in/ppc-2023 ওয়েবসাইটে গিয়ে তাদের নাম নথিভুক্ত করতে পারবে। নবম থেকে দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীরাই এর জন্য নাম নথিভুক্ত করতে পারবে। এই বছর উক্ত ওয়েবসাইটে প্রতিযোগিতার মাধ্যমে প্রায় ২০৫০ জন ছাত্রছাত্রী, তাদের বাবা মা এবং শিক্ষক-শিক্ষিকাদের নির্বাচন করা হয়েছিল। তাদের হাতে এর পর কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক পিপিই কিট তুলে দেবে।

Advertisement

প্রসঙ্গত, গত পাঁচ বছর ধরে, প্রধানমন্ত্রী মোদী, যে স্কুল ছাত্রছাত্রীরা বোর্ডের পরীক্ষা দেবে, তাদের সঙ্গে কথোপকথনের মাধ্যমে পরীক্ষার জন্য চিন্তামুক্ত পরিবেশ তৈরি করার প্রচেষ্টা চালাচ্ছেন। পরীক্ষার সময়ে ছাত্রছাত্রীদের কী ভাবে সাহায্য করা যায় সে ব্যাপারেও মোদী তাদের বাবা মায়েদের সঙ্গে নানা আলাপ-আলোচনা করেন এই অনুষ্ঠানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.