Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Birbhum District Library Recruitment

বীরভূম জেলায় চাকরির সুযোগ, কোন পদে, কোন বেতনক্রমে নিয়োগ হবে?

প্রার্থীদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হলেই আবেদন করতে পারবেন। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়।

বীরভূম জেলায় চাকরির সুযোগ।

বীরভূম জেলায় চাকরির সুযোগ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১৬:৪২
Share: Save:

বীরভূম জেলার সরকার পোষিত বিভিন্ন গ্রামীণ গ্রন্থাগারে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সোমবার বীরভূম জেলার প্রশাসনিক ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তি। আগ্রহীরা অনলাইনেই এর জন্য আবেদন করতে পারবেন।

নিয়োগ হবে লাইব্রেরিয়ান বা গ্রন্থাগারিক পদে। মোট শূন্যপদ ৩৮টি। প্রার্থীদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হলেই আবেদন করতে পারবেন। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ২২,৭০০-৫৮,৫০০ টাকা।

প্রার্থীদের কোনও স্বীকৃত বোর্ড থেকে দ্বাদশের পরীক্ষায় পাশ করতে হবে। থাকতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে লাইব্রেরি এবং ইনফরমেশন সায়েন্স সংক্রান্ত শংসাপত্র। প্রার্থীদের কম্পিউটার অ্যাপ্লিকেশন সম্পর্কিত জ্ঞান থাকা এবং বাংলা ভাষায় স্বচ্ছন্দ হওয়াও জরুরি। লাইব্রেরি এবং ইনফরমেশন সায়েন্স বা সমগোত্রীয় বিষয়ে প্রার্থীদের ব্যচেলর্স ডিগ্রি থাকলেও আবেদন করতে পারবেন। যাঁদের লাইব্রেরি অ্যাডমিনিস্ট্রেশন সংক্রান্ত কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

প্রার্থী নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা, কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট ফরম্যাটে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন ১৫ জুন রাত ১২টা। নিয়োগ সম্পর্কিত তথ্য বিস্তারিত জানতে প্রার্থীদের বীরভূম জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE