Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Recruitment in Hooghly

হুগলি জেলায় ৫২টি শূন্যপদে চাকরির সুযোগ, কোন পদে, কী যোগ্যতা থাকলে আবেদন করা যাবে?

আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়।

হুগলি জেলায় ৫২টি শূন্যপদে চাকরির সুযোগ।

হুগলি জেলায় ৫২টি শূন্যপদে চাকরির সুযোগ। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ১৭:৪৭
Share: Save:

পড়াশোনার বিষয় লাইব্রেরি সায়েন্স হলে চাকরির সুযোগ রয়েছে সরকারি ক্ষেত্রে। রাজ্যের জেলাগুলিতে সরকার পোষিত বিভিন্ন গ্রামীণ গ্রন্থাগারেই লাইব্রেরিয়ান বা গ্রন্থাগারিক নিয়োগ করা হচ্ছে। সম্প্রতি হুগলি জেলার তরফেও সে সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে হুগলি জেলার প্রশাসনিক ওয়েবসাইটে। এর জন্য আবেদন করা যাচ্ছে অনলাইনেই।

লাইব্রেরিয়ান পদে মোট শূন্যপদ রয়েছে ৫২টি। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ২২,৭০০-৫৮,৫০০ টাকা। পদগুলিতে আংশিক সময়ের জন্য প্রার্থীদের প্রাথমিক ভাবে ২ বছরের জন্য নিয়োগ করা হবে। তবে পরবর্তীকালে এই পদগুলি স্থায়ীও হতে পারে।

প্রার্থীদের কোনও স্বীকৃত বোর্ড থেকে দ্বাদশের পরীক্ষায় পাশ করতে হবে। থাকতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে লাইব্রেরি সায়েন্স সংক্রান্ত শংসাপত্র। প্রার্থীদের কম্পিউটার অ্যাপ্লিকেশন সম্পর্কিত জ্ঞান থাকা এবং বাংলা ভাষায় স্বচ্ছন্দ হওয়াও জরুরি। লাইব্রেরি এবং সায়েন্স বা সমগোত্রীয় বিষয়ে প্রার্থীদের ব্যাচেলর্স ডিগ্রি থাকলেও আবেদন করতে পারবেন।

নিয়োগ হবে লিখিত পরীক্ষা, শিক্ষাগত যোগ্যতা, কম্পিউটার পরীক্ষা, পেশাদারি অভিজ্ঞতা এবং ইন্টারভিউয়ে প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটে গিয়ে প্রার্থীদের নির্দিষ্ট ফরম্যাটে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন ১৫ জুন রাত ১২টা। এই বিষয়ে আরও বিশদে জানা যাবে হুগলি জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE