Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Recruitment in Paschim Medinipur

পশ্চিম মেদিনীপুরে ৪০টি শূন্যপদে চাকরির সুযোগ, কোন পদে, কী যোগ্যতা থাকলে আবেদন করা যাবে?

প্রার্থীদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হলেই আবেদন করতে পারবেন। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ১৮:০৪
Share: Save:

রাজ্যের বিভিন্ন জেলায় সরকার পোষিত বিভিন্ন গ্রামীণ গ্রন্থাগারে চলছে নিয়োগ। নিয়োগ করা হচ্ছে লাইব্রেরিয়ান বা গ্রন্থাগারিক। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে পশ্চিম মেদিনীপুর জেলার প্রশাসনিক ওয়েবসাইটেও। বেশ কয়েকটি শূন্যপদে নিয়োগের ঘোষণা করা হয়েছে বিজ্ঞপ্তিতে। এর জন্য আবেদন করা যাবে অনলাইনেই।

লাইব্রেরিয়ান পদে সব মিলিয়ে শূন্যপদের সংখ্যা ৪০। প্রার্থীদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হলেই আবেদন করতে পারবেন। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। নিযুক্তদের মূল বেতন হবে ২২,৭০০ টাকা। মিলবে অন্যান্য সুযোগসুবিধাও।

প্রার্থীদের কোনও স্বীকৃত বোর্ড থেকে দ্বাদশের পরীক্ষায় পাশ করতে হবে। থাকতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে লাইব্রেরি এবং ইনফরমেশন সায়েন্স সংক্রান্ত শংসাপত্র। প্রার্থীদের কম্পিউটার অ্যাপ্লিকেশন সম্পর্কিত জ্ঞান থাকা এবং বাংলা ভাষায় স্বচ্ছন্দ হওয়াও জরুরি। লাইব্রেরি এবং ইনফরমেশন সায়েন্স বা সমগোত্রীয় বিষয়ে প্রার্থীদের ব্যাচেলর্স ডিগ্রি থাকলেও আবেদন করতে পারবেন। যাঁদের এর আগে কোনও লাইব্রেরিতে প্রশাসনিক কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁরা অগ্রাধিকার পাবেন।

নিয়োগ হবে লিখিত পরীক্ষা, কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউয়ে প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটে গিয়ে প্রার্থীদের নির্দিষ্ট ফরম্যাটে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন ১৫ জুন রাত ১২টা। এই বিষয়ে আরও বিশদে জানা যাবে পশ্চিম মেদিনীপুর জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE