Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Recruitment in Purulia 2023

পুরুলিয়ায় গ্রন্থাগারে কাজের সুযোগ, বেতন ৫৮ হাজারের কাছে

গ্রন্থাগারিক হওয়ার সুযোগ।

গ্রন্থাগারিক হওয়ার সুযোগ। প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৩ ১৮:২৮
Share: Save:

বই পড়তে ভালবাসেন? বেশির ভাগ সময়ই কাটে গ্রন্থাগারের মধ্যে? ভবিষ্যতে গ্রন্থাগারিক হওয়ার লক্ষ্যে এই সংক্রান্ত কিছু কোর্সও করা রয়েছে। তবে, এখন মূলত রয়েছেন চাকরির সন্ধানে। এমতবস্থায় হতে পারেন গ্রন্থাগারিক। কী ভাবে? তারই সুলুকসন্ধান দিচ্ছে পুরুলিয়া জেলার প্রশাসনিক বিভাগ।

গ্রন্থাগারিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে জেলার প্রশাসনিক ওয়েবসাইটে। পুরুলিয়া জেলার লোকাল লাইব্রেরি অথারিটি-র তরফে নিয়োগ করা হবে এই পদে। মোট ৩০ জনের জন্য প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। তাঁদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ২২,৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকা পর্যন্ত।

আবেদনের জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ছাড় রয়েছে। আবেদনকারীকে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্সে অথবা অন্য কোনও বিভাগে স্নাতক হওয়া প্রয়োজন। কম্পিউটার অ্যাপ্লিকেশনের কাজ জানা থাকতে হবে। বাংলা ভাষায় দক্ষতা থাকা দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে পুরুলিয়া জেলার প্রশাসনিক ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।চাকরি পেতে হলে প্রার্থীকে লিখিত ও কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউতে উত্তীর্ণ হওয়া প্রয়োজন। তবে, তার আগে প্রার্থীকে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা দরকার।

আবেদন করবেন কী ভাবে?

প্রার্থীকে প্রথমে পুরুলিয়া জেলার ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ১৫ জুন আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে পুরুলিয়া জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE