Advertisement
১৯ এপ্রিল ২০২৪
NARL Recruitment 2023

নেট পাশ করেছেন? ন্যাশনাল অ্যাটমোসফেরিক রিসার্চ ল্যাবরেটরি দিচ্ছে কাজের সুযোগ

জুনিয়র রিসার্চ ফেলোশিপ পদে মিলছে ৩১ থেকে ৩৫ হাজার টাকা বেতনের চাকরির সুযোগ।

NARL

ন্যাশনাল অ্যাটমোসফেরিক রিসার্চ ল্যাবরেটরিতে মিলছে কাজের সুযোগ। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১৩:১৯
Share: Save:

ন্যাশনাল অ্যাটমোসফেরিক রিসার্চ ল্যাবরেটরি তথা ভারতীয় বায়ুমন্ডলীয় গবেষণা কেন্দ্রে গবেষক পদে নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। ‘জুনিয়র রিসার্চ ফেলো’ হিসেবে ১১ জনকে নিয়োগ করা হবে। বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। মাসে ৩১ থেকে ৩৫ হাজার টাকা আয়ের সুযোগ রয়েছে অভিজ্ঞ প্রার্থীদের।

কোন কোন ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন জানাতে পারবেন?

রিসার্চ অ্যাসোসিয়েট পদের জন্য পদার্থবিদ্যা, আবহবিদ্যা, বায়ুমণ্ডলীয় বিজ্ঞান, মহাকাশ পদার্থবিদ্যা, সমুদ্রবিদ্যা, ভূপদার্থবিদ্যা, ‘রেডিও ফিজিক্স’,‘অ্যাপ্লায়েড ফিজিক্স’, ‘অ্যাপ্লায়েড কেমিস্ট্রি’, ‘আর্থ সিস্টেম সায়েন্সেস’ এই বিষয়গুলির মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকলে প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি, স্নাতকোত্তর স্তরে থাকতে হবে ৬০ শতাংশ নম্বর।

অন্য কোনও প্রার্থী কী আবেদন জানাতে পারবেন?

এছাড়া ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, অপটিক্যাল ইঞ্জিনিয়ারিং, ফটোনিক্স, ইনস্ট্রুমেনটেশন ইঞ্জিনিয়ারিং বিষয়েও যদি স্পেশালাইজেশন করা থাকে, সেই প্রার্থীরাও এই পদের জন্য আবেদন করতে পারবেন। এরই সঙ্গে নেট, গেট, জেএএম, জিইএসটি-র মত পরীক্ষাগুলিতে উত্তীর্ণ কোনও প্রার্থীও আবেদন করতে পারেন।

এই পদে অনলাইনে আবেদন জানানোর শেষ দিন ২৬ জুন, ২০২৩। আগ্রহী প্রার্থীরা ন্যাশনাল অ্যাটমোসফেরিক রিসার্চ ল্যাবরেটরি-র ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন জানাতে পারবেন। সেখানেই নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও বিস্তারিত জেনে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NARL Recruitment 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE