Advertisement
০২ মে ২০২৪
NIBMG Recruitment 2024

কল্যাণীর এনআইবিএমজিতে ক্যানসার সংক্রান্ত গবেষণা প্রকল্পে কর্মী নিয়োগ, শূন্যপদ ক’টি?

প্রতি মাসে সংশ্লিষ্ট পদে নিযুক্ত ব্যক্তি পারিশ্রমিক হিসাবে পাবেন ৪৭,০০০ টাকা এবং বাড়িভাড়া বাবদ ৮ শতাংশ ভাতা।

NIBMG

এনআইবিএমজি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ১৫:৪১
Share: Save:

কোলোন এবং লাং ক্যানসার সম্পর্কিত গবেষণার কাজ হবে কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অফ বায়োমেডিক্যাল জেনোমিক্স (এনআইবিএমজি)-এ। সেই গবেষণা প্রকল্পের জন্যই কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে সে কথা জানিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকল্পে নির্দিষ্ট মেয়াদের জন্য চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য অনলাইনে আবেদনপত্র গ্রহণ করা হবে।

প্রতিষ্ঠানের যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘আইডেন্টিফাই, ক্যারেক্টারাইজ় অ্যান্ড ডিটারমাইন দি ইন ভিভো এফিকেসি অফ স্মল মলিকিউলস ইউজ়িং আ সিন্থেটিক লিদালিটি স্ক্রিন হুইচ টার্গেটস দ্য মেজর ডিএনএ রিপেয়ার পাথওয়েজ় ইন কোলোন অ্যান্ড লাং ক্যানসার’। প্রকল্পটি ইন্দো-ফ্রেঞ্চ সেন্টার ফর প্রোমোশন অফ অ্যাডভান্সড রিসার্চ-এর অর্থপুষ্ট। এর জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ছাড়াও নয়া দিল্লির ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইমিউনোলজিতে গিয়েও কাজ করতে হবে নিযুক্ত ব্যক্তিকে।

প্রকল্পে নিয়োগ হবে পোস্ট ডক্টরাল ফেলো বা রিসার্চ অ্যাসোসিয়েট পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পের কাজ চলবে ২০২৬ সালের ৩১ অক্টোবর পর্যন্ত। সংশ্লিষ্ট পদে যোগ্য প্রার্থীকে প্রথমে এক বছরের জন্য নিয়োগ করা হবে। পরে তাঁর কাজের ভিত্তিতে এবং প্রয়োজন অনুযায়ী, এই মেয়াদ বাড়ানো হতে পারে। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনওও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি। তবে জানানো হয়েছে, প্রতি মাসে সংশ্লিষ্ট পদে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হিসাবে পাবেন ৪৭,০০০ টাকা এবং বাড়িভাড়া বাবদ ৮ শতাংশ ভাতা।

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ৮ এপ্রিল আবেদনের শেষ দিন। এর পর অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদের জন্য যোগ্য কর্মী বেছে নেওয়া হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE