Advertisement
০১ মে ২০২৪
NIT Durgapur Admission 2024

এনআইটি দুর্গাপুর থেকে এমবিএ করবেন? শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া

আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি অভিজ্ঞতা, লিখিত পরীক্ষা, গ্রুপ ডিসকাশন এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে এই কোর্সে ভর্তি নেওয়া হবে।

NIT Durgapur

এনআইটি দুর্গাপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ১৭:৩০
Share: Save:

দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি)-তে এমবিএ প্রোগ্রামের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নির্দিষ্ট যোগ্যতার ভিত্তিতে ২০২৪-২৬ শিক্ষাবর্ষের জন্য পড়ুয়াদের এই কোর্সে ভর্তি নেওয়া হবে। এর জন্য অনলাইনেই আবেদন করতে পারবেন পড়ুয়ারা।

প্রতিষ্ঠানের এমবিএ প্রোগ্রামটি দু’বছরের। এর জন্য মোট ৪৪টি শূন্য আসনে পড়ুয়াদের ভর্তি নেওয়া হবে। কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। ২০২৩ সালের ক্যাট (কমন অ্যাডমিশন টেস্ট), সিম্যাট (কমন ম্যানেজমেন্ট অ্যাডমিশন টেস্ট), ম্যাট (ম্যানেজমেন্ট অ্যাপ্টিটিউড টেস্ট) বা ২০২৪ সালের ম্যাটে উত্তীর্ণ হতে হবে।

আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি অভিজ্ঞতা, লিখিত পরীক্ষা, গ্রুপ ডিসকাশন এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে এই কোর্সে ভর্তি নেওয়া হবে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আগামী ৭ জুন আবেদনের শেষ দিন। এর পর বাছাই পড়ুয়াদের নাম ঘোষণা করা হবে ১১ জুন। গ্রুপ ডিসকাশন এবং ইন্টারভিউয়ের পর নির্বাচিতদের নাম ঘোষণা করা হবে ২৭ জুন। কোর্সের ক্লাস শুরু হবে আগামী ১৫ জুলাই থেকে। কোর্সে ভর্তি সংক্রান্ত বাকি তথ্য জানতে সংশ্লিষ্ট ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE