Advertisement
০৭ মে ২০২৪
NIT Durgapur Recruitment 2024

গবেষণা প্রকল্পে কাজের সুযোগ দিচ্ছে এনআইটি দুর্গাপুর, কোন বিভাগে নিয়োগ?

ভারত সরকারের ‘ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন’–এর অর্থানুকূল্যে চালিত প্রকল্পে কাজ করতে হবে। প্রকল্পের মেয়াদ তিন বছর।

এনআইটি দুর্গাপুর।

এনআইটি দুর্গাপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ১৫:৩৬
Share: Save:

গবেষণা সংক্রান্ত প্রকল্পে কাজ করার সুযোগ দিচ্ছে দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি)। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

জুনিয়র রিসার্চ ফেলো নেওয়া হবে। ভারত সরকারের ‘ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন’–এর অর্থানুকূল্যে চালিত প্রকল্পে কাজ করতে হবে। প্রকল্পের মেয়াদ তিন বছর। প্রথম দু’বছর স্টাইপেন্ড হিসাবে ৩৭ হাজার টাকা করে দেওয়া হবে প্রতি মাসে। শেষ বছর ৪২ হাজার টাকা করে মিলবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মেটালার্জিক্যাল অ্যান্ড মেটিরিয়ালস ইঞ্জিনিয়ারিং/ মেটিরিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং/ এরোস্পেস ইঞ্জিইয়ারিং/ প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিষয়ে মাস্টার অফ টেকনোলজি/ মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং-এর ডিগ্রি থাকা প্রয়োজন। এছাড়া পদার্থবিদ্যায় ৭০ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর যোগ্যতা থাকলেও আবেদন জানানো যাবে।

কী ভাবে আবেদন করবেন?

ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। তবে, তার আগে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। তার জন্য প্রথমে এনআইটি দুর্গাপুরের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ৩০ এপ্রিল ২০২৪ আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে এনআইটি দুর্গাপুরের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE