Advertisement
০২ মে ২০২৪
RBI Recruitment 2024

মেডিক্যাল কনসালট্যান্ট নিয়োগ করবে আরবিআই, আবেদন করবেন কী ভাবে?

আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এমবিবিএস উত্তীর্ণ হতে হবে। জেনারেল মেডিসিনে যদি কোনও প্রার্থীর পোস্ট গ্র্যাজুয়েশন ডিগ্রি থাকে তা হলেও আবেদন করা যাবে।

আরবিআই।

আরবিআই। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ১৮:১৪
Share: Save:

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ব্যাঙ্কের ওয়েবসাইটে। তবে এই সুযোগ চিকিৎসকদের জন্য। ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে কর্মী।

ব্যাঙ্ক মেডিক্যাল কনসালট্যান্ট নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। প্রথমে তিন বছর কাজের মেয়াদ। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এমবিবিএস উত্তীর্ণ হতে হবে। জেনারেল মেডিসিনে যদি কোনও প্রার্থীর পোস্ট গ্র্যাজুয়েশন ডিগ্রি থাকে তা হলেও আবেদন করা যাবে। পাশাপাশি, হাসপাতালে বা যে কোনও চিকিৎসালয়ে দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকা দরকার। ঘণ্টা প্রতি বেতন দেওয়া হবে। এক ঘণ্টা কাজের জন্য এক হাজার টাকা করে দেওয়া হবে।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। এর পর বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় এবং তথ্য অনুযায়ী আবেদনপত্র জমা দিতে হবে। ১০ মে বিকেল ৫টা পর্যন্ত জমা দেওয়া যাবে আবেদনপত্র।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Vacancy Job Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE