Advertisement
১৫ জুলাই ২০২৪
NLC India Limited

এনএলসি ইন্ডিয়া লিমিটেডে কাজের সুযোগ, নিয়োগের জন্য কোন কোন যোগ্যতা থাকা প্রয়োজন?

২০২২-২৩ বর্ষের জন্য শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সংস্থার ওয়েবসাইটে।

কর্মী নিয়োগ হবে এনএলসি ইন্ডিয়া লিমিটেডে।

কর্মী নিয়োগ হবে এনএলসি ইন্ডিয়া লিমিটেডে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ১৬:৪৯
Share: Save:

ভারতের কয়লা মন্ত্রকের অধীনস্থ এনএলসি ইন্ডিয়া লিমিটেডে কর্মী নিয়োগ হবে। ২০২২-২৩ বর্ষের জন্য শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সংস্থার ওয়েবসাইটে। নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়াও শুরু করা হয়েছে কর্তৃপক্ষের তরফে। ১৯৭৩-এর শিক্ষানবিশ আইন মেনে ১ বছরের জন্য শিক্ষানবিশদের প্রশিক্ষণ দেওয়া হবে।

গ্রাজুয়েট অ্যাপ্রেন্টিস এবং টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদে নিয়োগ হবে। মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল, সিভিল, ইন্সট্রুমেন্টেশন, কেমিক্যাল, মাইনিং, কম্পিউটার সায়েন্স, ইলেকট্রনিক্স ও কমিউনিকেশন এবং ফার্মাসি-তে গ্রাজুয়েট অ্যাপ্রেন্টিস হিসাবে মোট ৩১৮ জন নিয়োগ হবে। টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস হিসাবে মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল, সিভিল, ইন্সট্রুমেন্টেশন, মাইনিং, কম্পিউটার সায়েন্স, ইলেকট্রনিক্স ও কমিউনিকেশন বিভাগে মোট ৩০৮ জনকে নিয়োগ করা হবে। গ্রাজুয়েট অ্যাপ্রেন্টিসদের মাসিক বৃত্তি হবে ১৫,০২৮ টাকা এবং টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিসদের মাসিক বৃত্তি হবে ১২,৫২৪ টাকা।

গ্রাজুয়েট অ্যাপ্রেন্টিস পদের জন্য আবেদনকারীদের কোনও বিধিবদ্ধ বা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজিতে ডিগ্রি থাকতে হবে। এ ছাড়া, রাজ্য বা কেন্দ্রীয় সরকার স্বীকৃত কোনও পেশাদারি প্রতিষ্ঠান থেকে স্নাতকরাও এই পদে আবেদন জানাতে পারবেন। ফার্মাসি বিভাগে আবেদনের জন্য বিফার্ম ডিগ্রির প্রয়োজন রয়েছে। অন্য দিকে, টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদের জন্য সংশ্লিষ্ট বিষয়ে ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজিতে রাজ্য কাউন্সিল বা রাজ্য সরকারের বোর্ড অফ টেকনিক্যাল এডুকেশনের দ্বারা স্বীকৃত ডিপ্লোমার প্রয়োজন। এ ছাড়া, রাজ্য বা কেন্দ্রীয় সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজিতে ডিপ্লোমা থাকলেও আবেদন জানানো যাবে। দু’টি পদের জন্যই প্রার্থীদের ২০২০/২০২১/২০২২-এর পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। যে প্রার্থীরা আবেদন করবেন, তাঁদের এর আগে কোনও চাকরিতেই ১ বছর বা তার বেশি কাজের অভিজ্ঞতা থাকা যাবে না।

প্রার্থীদের ডিপ্লোমা বা ডিগ্রির চূড়ান্ত পরীক্ষায় প্রাপ্ত শতকরা নম্বরের ভিত্তিতে নিয়োগ করা হবে। প্রার্থীদের কোম্পানির ওয়েবসাইটে কেরিয়ার বিভাগ https://www.nlcindia.in/new_website/careers/CAREER.htm-এ গিয়ে আবেদন জানাতে হবে। আগামী ৩১ জানুয়ারি বিকেল ৫টা পর্যন্ত আবেদন জানানো যাবে। আবেদনপত্র জমা দিয়ে তার প্রিন্ট আউট নিয়ে কোম্পানির জেনারেল ম্যানেজারের উদ্দেশে ডাক মারফত পাঠাতে হবে। আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথি জমা দেওয়ার শেষ দিন আগামী ৬ ফেব্রুয়ারি বিকেল ৫টা। ওয়েবসাইটে বাছাই প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে আগামী ২ মার্চ এবং প্রশিক্ষণ শুরু হওয়ার সম্ভাব্য তারিখ আগামী ৬ মার্চ। নিয়োগ সংক্রান্ত সমস্ত শর্ত দেখার জন্য প্রার্থীদের কোম্পানির ওয়েবসাইট https://www.nlcindia.in/new_website/index.htm-এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE