Advertisement
১৯ জুন ২০২৪
JEE Main

জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষার বিজ্ঞপ্তি পরের সপ্তাহেই

যে পরীক্ষার্থীরা পরের বছর এই পরীক্ষাটি দিতে চান, তাঁদের এনটিএ বা জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার সরকারি ওয়েবসাইট-nta.ac.in বা jeemain.nta.nic.in-এ গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষা।

জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষা। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ২০:১৭
Share: Save:

ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ)আগামী সপ্তাহেই ২০২৩-এর জয়েন্ট এন্ট্রাস মূল পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করবে। যে পরীক্ষার্থীরা পরের বছর এই পরীক্ষাটি দিতে চান, তাঁদের এনটিএ বা জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার সরকারি ওয়েবসাইট-nta.ac.in বা jeemain.nta.nic.in-এ গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

সম্ভবত পরের বছর জয়েন্ট এন্ট্রাস পরীক্ষাটি জানুয়ারি-এর মাঝামাঝি সময়ে ও এপ্রিল মাসে দুটি পর্যায়ে আয়োজিত হবে। প্রতিটি পরীক্ষা দুটি পর্বে নেওয়া হবে। প্রথম পর্বটি সকাল ৯টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত এবং দ্বিতীয় পর্বটি দুপুর ৩টে থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আয়োজিত হবে। বিআর্ক ও বিপ্ল্যানিংয়ের পরীক্ষাগুলি দুপুর ৩ টে থেকে ৬.৩০ টার মধ্যে আয়োজিত হবে।

বিভিন্ন ক্যাটেগরির পরীক্ষার্থীদের এই পরীক্ষায় আবেদন জানানোর জন্য আলাদা আলাদা আবেদনমূল্য ধার্য করা হয়েছে। এই আবেদনমূল্য পরীক্ষার্থীরা নেট ব্যাঙ্কিং, ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, ইউপিআই বা পেটিএম-এর মাধ্যমে জমা দিতে পারবেন। পরীক্ষার্থীরা এই নির্ধারিত আবেদনমূল্যের পরিমাণ সরকারি ওয়েবসাইট থেকেই জেনে নিতে পারবেন।

এনটিএ-এর সমস্ত বিজ্ঞপ্তির ব্যাপারে জানার জন্য পরীক্ষার্থীরা ফোনে 'সন্দেশ' অ্যাপটিও ডাউনলোড করে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE