Advertisement
০৮ ফেব্রুয়ারি ২০২৩
Office of the District Magistrate Purulia

রাজ্যের রূপশ্রী প্রকল্পে কর্মী নিয়োগ, আবেদন জানাবেন কী ভাবে?

এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে প্রার্থীদের সাময়িক সময়ের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। চাকরির এই চুক্তি বার্ষিক পুনর্নবীকরণ করা হবে বলেও জানানো হয়েছে।

রূপশ্রী প্রকল্পে কর্মী নিয়োগ।

রূপশ্রী প্রকল্পে কর্মী নিয়োগ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ ২১:১২
Share: Save:

পুরুলিয়ার জেলাশাসকের অফিস জেলা প্রকল্প ব্যবস্থাপনার কাজে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। রূপশ্রী প্রকল্পের অধীনে এই নিয়োগ প্রক্রিয়ায় চাকরিপ্রার্থীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। আবেদনকারীরা পুরুলিয়া জেলার সরকারি ওয়েবসাইট-https://purulia.gov.in/-এ গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারেন বা বিজ্ঞপ্তিটি দেখার জন্য সরাসরি https://cdn.s3waas.gov.in/s343ec517d68b6edd3015b3edc9a11367b/uploads/2022/12/2022120298.pdf-লিঙ্কে ক্লিক করতে পারেন।

Advertisement

এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে প্রার্থীদের সাময়িক সময়ের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। চাকরির এই চুক্তি বার্ষিক পুনর্নবীকরণ করা হবে বলেও জানানো হয়েছে। এই নিয়োগ প্রক্রিয়ার ব্যাপারে এ বার সংক্ষেপে জেনে নেওয়া যাক।

পদ: অ্যাকাউন্ট্যান্ট বা হিসাবরক্ষক।

শূন্য আসন: ৩টি। জেনারেল ইসি ক্যাটেগরিভুক্তদের জন্য ১টি, এসসি প্রার্থীদের জন্য ১টি এবং এসটি প্রার্থীদের জন্য ১টি আসন বরাদ্দ করা হয়েছে।

Advertisement

বয়ঃসীমা: ১৮-৪০ বছরের মধ্যে।

অত্যাবশ্যকীয় যোগ্যতা: আবেদনকারীদের কমার্সে অনার্স-সহ স্নাতক হতে হবে, কম্পিউটারের এমএস অফিস সংক্রান্ত জ্ঞান থাকতে হবে এবং স্প্রেডশিট,ট্যালি ও প্রেজ়েন্টেশন সংক্রান্ত জ্ঞান থাকতে হবে।

অন্যান্য প্রয়োজনীয় যোগ্যতা: সরকারি বা বেসরকারি ক্ষেত্রে ন্যূনতম তিন বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন কাঠামো: মাসিক ১৫,০০০ টাকা।

নির্বাচন প্রক্রিয়া: প্রার্থীদের ৫০ নম্বরের লিখিত পরীক্ষা, ৪০ নম্বরের কম্পিউটার পরীক্ষা এবং ১০ নম্বরের মৌখিক পরীক্ষা বা ইন্টারভিউয়ের মাধ্যমে নির্বাচিত করা হবে। লিখিত পরীক্ষাটি অবজেকটিভধর্মী ও বহুবিকল্পধর্মী প্রশ্নের উপর নেওয়া হবে। লিখিত পরীক্ষার বিষয়গুলি হবে সাধারণ জ্ঞান, সাম্প্রতিক ঘটনাবলী, সাধারণ মানসিক ক্ষমতা, গণিত, ইংরেজি এবং অ্যাকাউন্টেন্সি।

আবেদন প্রক্রিয়া: এই পদের জন্য অনলাইন মাধ্যমেই আবেদন জানাতে হবে। https://purulia.nic.in/ বা https://purulia.gov.in/ লিঙ্কে গিয়ে প্রার্থীদের আবেদন জানাতে হবে। আগামী ১৫ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর বিকেল ৫.৩০ টা অবধি আবেদন প্রক্রিয়া চলবে। লিখিত পরীক্ষার অ্যাডমিট কার্ডও পরীক্ষার্থীরা উপরোক্ত লিঙ্কে গিয়ে পেয়ে যাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.