Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
West Bengal Health and Family Welfare Department

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে স্টাফ নার্স পদে আকর্ষণীয় বেতন কাঠামোয় নিয়োগ!

আবেদনকারীরা সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি পশ্চিমবঙ্গের স্বাস্থ্য নিয়োগ বোর্ডের সরকারি ওয়েবসাইট https://www.wbhrb.in/-এ গিয়ে দেখতে পারবেন।

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর।

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ১৮:৪৩
Share: Save:

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য নিয়োগ বোর্ড (ডাব্লিউবিএইচআরবি) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে স্টাফ নার্স পদে বেশ কিছু শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। আবেদনকারীরা সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি পশ্চিমবঙ্গের স্বাস্থ্য নিয়োগ বোর্ডের সরকারি ওয়েবসাইট https://www.wbhrb.in/-এ গিয়ে দেখতে পারবেন।

Advertisement

ডাব্লিউবিএইচআরবি গ্রেড ২ স্টাফ নার্স পদে বিভিন্ন বিভাগে মোট ৬০৯২ শূন্য আসনে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করবে। যে বিভাগগুলিতে স্টাফ নার্সদের নিয়োগ করা হবে, সেগুলি হল-- বেসিক বিএসসি নার্সিং, পোস্ট বেসিক বিএসসি নার্সিং, জিএনএম পুরুষ নার্স , জিএনএম মহিলা নার্স।

এর মধ্যে বেসিক বিএসসি নার্সিং বিভাগে ২৩০৩ জন, পোস্ট বেসিক বিএসসি নার্সিং বিভাগে ১৮১, জিএনএম মহিলা নার্স বিভাগে ৩১৮৩ জন এবং জিএনএম পুরুষ নার্স বিভাগে ৪২৫ জন প্রার্থীকে নিয়োগ করা হবে। এই পদগুলিতে প্রাথমিক ভাবে প্রার্থীদের সাময়িক ভিত্তিতে নিয়োগ করা হলেও পরবর্তী কালে পদগুলি স্থায়ীও হতে পারে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সরকারি বিজ্ঞপ্তি।

সরকারি বিজ্ঞপ্তি।

প্রয়োজনীয় যোগ্যতা: এই পদে আবেদন জানাতে হলে প্রার্থীদের ভারতীয় নাগরিক হতে হবে। আবেদনকারীদের ভারতীয় নার্সিং কাউন্সিল ও রাজ্য নার্সিং কাউন্সিল অনুমোদিত কোনও নার্সিং ট্রেনিং স্কুল থেকে জেনারেল নার্সিং ও মিডওয়াইফরির কোনও কোর্স করতে হবে। এ ছাড়া, তাঁদের পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিলের রেজিস্ট্রেশনও থাকতে হবে। এর সঙ্গে বাংলা বা নেপালি ভাষায় কথা বলার ও লেখালিখির পারদর্শিতাও থাকতে হবে।

Advertisement

বয়ঃসীমা: এই পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ বছর থেকে ৩৯ বছরের মধ্যে।

আবেদনমূল্য: এই পদে আবেদন জানানোর জন্য প্রার্থীদের ২১০ টাকা আবেদনমূল্য জমা দিতে হবে।চাকরিপ্রার্থীরা এই পদে অনলাইন মাধ্যমে আবেদন জানাতে পারবেন ৯ ডিসেম্বর সকাল ১০ টা থেকে ২৩ ডিসেম্বর দুপুর ২টো পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.