Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Sidho Kanho Birsa University Recruitment 2024

সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়ে রাজ্য সরকারি প্রকল্পে গবেষক নিয়োগ, শূন্যপদ ক’টি?

প্রথম দু’বছরে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ফেলোশিপ বাবদ ২৫,০০০ টাকা দেওয়া হলেও তৃতীয় বছরে তা বেড়ে হবে ৩০,০০০ টাকা প্রতি মাসে।

SKBU

সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:০১
Share: Save:

পুরুলিয়ার সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়ে গবেষণাধর্মী কাজের সুযোগ রয়েছে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে রাজ্য সরকার। জ়ুলজিতে ডিগ্রিধারীরাই প্রকল্পের কাজে অংশগ্রহণের সুযোগ পাবেন। নিয়োগ হবে অস্থায়ী ভবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের জ়ুলজি বা প্রাণীবিদ্যা বিভাগে প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘এফিকেসি অফ মেলাটোনিন অ্যাজ় আ পোটেন্ট প্লেয়োট্রোপিক হরমোন এগেনস্ট অক্সিডেটিভ স্ট্রেস অ্যান্ড ফার্টিলাইজ়েশন থ্রেট ইন্ডিউস্ড‌ বিসফেনল-এ ইন ক্যাটফিস ফার্মিং’। প্রকল্পটি রাজ্য সরকারের বিজ্ঞান, প্রযুক্তি এবং জৈবপ্রযুক্তি দফতরের অর্থপুষ্ট।

প্রকল্পে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পটিতে কাজের মেয়াদ সর্বাধিক তিন বছর। এর জন্য আবেদনকারীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। প্রথম দু’বছরে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ফেলোশিপ বাবদ ২৫,০০০ টাকা দেওয়া হলেও তৃতীয় বছরে তা বেড়ে হবে ৩০,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের জ়ুলজিতে এমএসসিতে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। এ ছাড়া, মৎস্য প্রজনন সম্পর্কিত গবেষণার কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৭ মার্চ। এর পর এই পদে ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বিশদ জানতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE