Advertisement
১৯ এপ্রিল ২০২৪
NIT Durgapur Recruitment 2024

এনআইটি দুর্গাপুরে রাজ্য সরকারের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ফেলোশিপ বাবদ ২৫,০০০ টাকা দেওয়া হবে।

NIT Durgapur

এনআইটি দুর্গাপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:০১
Share: Save:

রাজ্য সরকারের অর্থপুষ্ট একটি গবেষণা প্রকল্পের কাজ হবে দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি)-তে। সেই মর্মে দু’দিন আগেই একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। সেই প্রকল্পেই গবেষণার কাজের জন্য অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য অনলাইনে আবেদন জানাতে হবে আগ্রহীদের।

প্রতিষ্ঠানের ফিজ়িক্স বা পদার্থবিদ্যা বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পের নাম— ‘সিন্থেসিস অফ সেমিকন্ডাক্টার অ্যান্ড মেটাল ন্যানোস্ট্রাকচারস অ্যান্ড দি ইনভেস্টিগেশন অফ দেয়ার রোল অ্যাজ় অ্যাক্টিভ অর প্যাসিভ স্ক্যাটারার ইন র‍্যানডাম লেজ়ার জেনারেশন’। প্রকল্পটি রাজ্য সরকারের বিজ্ঞান, প্রযুক্তি এবং জৈবপ্রযুক্তি দফতর (ডিএসটিবিটি)-এর অর্থ সহায়তায় পরিচালিত হবে।

প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ নেই বিজ্ঞপ্তিতে। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ফেলোশিপ বাবদ ২৫,০০০ টাকা দেওয়া হবে।

আবেদনকারীদের ফিজ়িক্স বা অ্যাপ্লায়েড ফিজ়িক্সে এমএসসি/ ইলেক্ট্রনিক্সে এমএসসি/ মেটিরিয়াল সায়েন্স বা ন্যানোটেকনোলজিতে এমটেক-এ ফার্স্ট ক্লাস থাকতে হবে। যাঁরা নেট/ সেট/ গেট/ জেস্ট/ জাতীয় স্তরের অন্যান্য যোগ্যতা নির্ণায়ক পরীক্ষায় উত্তীর্ণ এবং যাঁদের সংশ্লিষ্ট গবেষণার বিষয় নিয়ে কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন ৪ মার্চ। এর পর প্রকল্পে নিয়োগ হবে পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। আগামী ৫ মার্চ সকাল ১১টায় প্রতিষ্ঠানে পরীক্ষা এবং ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। প্রার্থীদের জীবনপঞ্জি, আবেদনপত্র-সহ অন্যান্য নথি সকাল ১০টার মধ্যে যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE