Advertisement
১৯ মে ২০২৪
B.Pharm Admission 2023

স্নাতকস্তরে ফার্মাসি নিয়ে পড়তে চান? দেখে নিন ভর্তি সংক্রান্ত বিষয়ে বিশেষ বিজ্ঞপ্তি

দ্য ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ হেল্থ সায়েন্সেস-এর তরফে এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহী পড়ুয়াদের অনলাইনে নাম নথিভুক্ত করতে হবে।

Pharmacy Students.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ১৪:১১
Share: Save:

ফার্মাসিউটিক্যাল ক্ষেত্রে পেশাদারদের চাহিদা ক্রমশ বাড়ছে। এই বিশেষ ক্ষেত্রে কাজের জন্য ফার্মাসির বিভিন্ন শাখায় স্নাতক এবং স্নাতকোত্তর পর্বে পড়াশোনার সুযোগও রয়েছে। সম্প্রতি ২০২৩-২৪ শিক্ষাবর্ষের জন্য স্নাতকস্তরে ভর্তির আবেদন জানানোর নির্দেশিকা বিজ্ঞপ্তি আকারে প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিটি দ্য ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ হেল্থ সায়েন্সেস-এর ওয়েবসাইটে গিয়ে দেখা যাবে।

ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, চলতি শিক্ষাবর্ষে স্নাতকস্তরে ভর্তি হওয়ার জন্য দ্বাদশ উত্তীর্ণ পড়ুয়াদের আবেদন গ্রহণ করা হবে। আবেদনকারীদের চলতি বছরের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, একাদশ এবং দ্বাদশ শ্রেণিতে পদার্থবিদ্যা, রসায়ন, গণিত এবং জীববিদ্যা বিষয়গুলি থাকা বাঞ্ছনীয়।

অনলাইনে আগ্রহীদের নাম নথিভুক্ত করতে হবে। অনলাইনে ১ অক্টোবর থেকে ৩০ অক্টোবর মধ্যরাত পর্যন্ত আবেদনের পোর্টাল চালু থাকবে। পড়ুয়ারা দ্য ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ হেল্থ সায়েন্সেস-এর অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠানগুলির ওয়েবসাইটে গিয়ে সরাসরি আবেদন করতে পারবেন। তবে, উল্লিখিত সময়সীমার মধ্যে কোনও প্রার্থী আবেদন করতে না পারলে, তিনি ৩১ অক্টোবর মধ্যরাত পর্যন্ত নাম নথিভুক্তকরণের আবেদন জমা দিতে পারবেন।

এই ক্ষেত্রে পূর্ব নির্ধারিত লেট ফিও জমা দিতে হবে। অনলাইনে আবেদনের ক্ষেত্রে কোনও সমস্যা থাকলে পোর্টালের ‘আই নিড হেল্প’ বিভাগে তা জানানোর সুযোগ থাকছে। আবেদন এবং ভর্তি সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য দ্য ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ হেল্থ সায়েন্সেস-এর ওয়েবসাইটটিতে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE