Advertisement
২৬ এপ্রিল ২০২৪
UGC

বিরসা মুন্ডার জন্মদিবস উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানগুলির কাছে নয়া আর্জি! কী বলছে ইউজিসি, এআইসিটিই কর্তৃপক্ষ?

১৫ নভেম্বর ইউজিসি (ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন) ও এআইসিটিই (অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন) দ্বারা স্বীকৃত প্রতিষ্ঠানগুলিতে ‘জনজাতীয় গৌরব দিবস’ পালনের আর্জি জানানো হয়েছে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ১৬:৩৬
Share: Save:

আদিবাসীদের সাংস্কৃতিক ঐতিহ্য রক্ষা করতে প্রতি বছরই ১৫ নভেম্বর বিরসা মুন্ডার জন্মদিবস উপলক্ষে ভারত সরকারের তরফ থেকে ‘জনজাতীয় গৌরব দিবস’ পালন করা হয়। সেই অনুযায়ী ১৫ নভেম্বর ইউজিসি (ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন) ও এআইসিটিই (অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন) দ্বারা স্বীকৃত প্রতিষ্ঠানগুলিতে ‘জনজাতীয় গৌরব দিবস’ পালনের আর্জি জানানো হয়েছে। ৫নভেম্বর প্রতিষ্ঠানগুলিতে ইউজিসি ও এআইসিটিই-এর তরফ থেকে এই বিষয়ে নির্দেশিকা পাঠানো হয়েছে।

নির্দেশিকায় ইউজিসি ও এআইসিটিই-এর তরফ থেকে আবেদন জানানো হয়েছে, ১৫ নভেম্বর আদিবাসী নেতা বিরসা মুন্ডার জন্মদিবস এবং ‘আজাদি কা অমৃত মহোৎসব’ উপলক্ষে প্রতিষ্ঠানগুলিতে শিক্ষার্থীদের জন্য স্বাধীনতা সংগ্রামে আদিবাসীদের অবদানের উপর একটি বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হোক। এবং এই প্রতিযোগিতায় অংশগ্রহকারী শিক্ষার্থীদের সংবর্ধিত করা হোক।

 ইউজিসি ও এআইসিটিই-এর নির্দেশিকা

ইউজিসি ও এআইসিটিই-এর নির্দেশিকা

ইউজিসি ও এআইসিটিই স্বীকৃত প্রতিষ্ঠানগুলি তাদের সমস্ত শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারীদের ১৫ নভেম্বর দিনটি উৎসাহের সঙ্গে উদ্‌যাপন করার আবেদন জানিয়েছে। একই সঙ্গে বলা হয়েছে এই অনুষ্ঠানকে ব্যাপক আকারে প্রচারের জন্য নেটমাধ্যমকেও ব্যবহার করার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE