Advertisement
১১ মে ২০২৪
Pijush Gayal

ক্যাম্পাসেই শুরু হবে স্টার্ট-আপ! শিক্ষার্থীদের উদ্যোগপতি বানাতে নতুন পথে কেন্দ্র

শনিবার ১২ নভেম্বর, কেন্দ্রীয় শিল্পমন্ত্রী পীযূষ গয়াল এক বৈঠকে এমনটাই জানিয়েছেন।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ১৭:১৫
Share: Save:

শিল্প ও বাণীজ্য মন্ত্রকের আওতায় থাকা প্রতিষ্ঠানগুলির প্রতিটিক্যাম্পাসকে স্টার্ট-আপের ভিত্তিভূমি করে তোলার আহ্বান জানানো হয়েছে। শিক্ষার্থীদের নতুন কিছু তৈরি করা এবং উদ্যোগ নেওয়ার জন্য সংস্থার তরফে উদ্বুদ্ধ করতে বলা হয়েছে। শনিবার ১২ নভেম্বর, কেন্দ্রীয় শিল্পমন্ত্রী পীযূষ গয়াল এক বৈঠকে এমনটাই জানিয়েছেন।

কেন্দ্রীয় শিল্পমন্ত্রী পীযূষ গয়াল, দি ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ফরেনট্রেড (আইআইএফটি), ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ প্যাকেজিং (আইআইপি), ন্যাশনাল ইনস্টিটিউট অফ ডিজাইন (এনআইডি), ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজি (এনআইএফটি) এবং ফুটওয়্যার ডিজাইন ডেভেলপমেন্ট ইনস্টিটিউট-এর প্রধান এবং সিনিয়র ফ্যাকাল্টিদের সঙ্গে একটি বৈঠক করেছিলেন ১২ নভেম্বর। ওই বৈঠকে মন্ত্রী প্রতিষ্ঠানগুলিতে শিক্ষার্থীদের সংখ্যা বাড়ানোর জন্য উদ্যোগ নেওয়ার কথা বলেছেন।

একই সঙ্গে শিল্পমন্ত্রী পরামর্শ দিয়েছেন, প্রতিষ্ঠানগুলিকে নিজেদের জি-আই( জিওগ্র্যাফিক্যাল ইন্ডিকেশনস) আইটেম খুঁজে বের করতে হবে এবং আরও অন্যান্য বিষয়কে কী ভাবে উন্নত করা যায়, সেই বিষয়ে আলোকপাত করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE