Advertisement
০১ মে ২০২৪
Madhyamik Control Room and helpline numbers

এক ফোনেই সমাধান! মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিশেষ পরিষেবা পর্ষদের

শুক্রবার থেকে মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য হেল্পলাইন চালু করা হয়েছে। ওই দিনই পর্ষদের তরফে ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Students of Madhyamik exam.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১১:১৯
Share: Save:

দোরগোড়ায় মাধ্যমিক পরীক্ষা। তার আগেই মধ্যশিক্ষা পর্ষদের তরফে পরীক্ষার্থীদের জন্য বিশেষ পদক্ষেপ গ্রহণ করা হল। পর্ষদের তরফে ২৪ ঘন্টার জন্য একাধিক হেল্পলাইন নম্বর চালু করা হল। ওই নম্বরগুলিতে যে কোনও সময় ফোন করলেই পরীক্ষার্থীরা পরীক্ষা সংক্রান্ত বিষয়ে সমস্ত সহযোগিতা পাবে। এই নম্বরগুলি ১২ ফেব্রুয়ারি পর্যন্ত চালু থাকবে।

পর্ষদের তরফে আরও জানানো হয়েছে, কলকাতা, বর্ধমান, মেদিনীপুর এবং উত্তরবঙ্গের জন্য চারটি পৃথক নম্বর চালু করা হয়েছে। কলকাতার পড়ুয়ারা ৯১৪৭১৩৫৭৪৯, বর্ধমানের পড়ুয়ারা ৯১৪৭১৩৫৭৪৭, মেদিনীপুরের পড়ুয়ারা ৯১৪৭১৩৫৭৫২ এবং উত্তরবঙ্গের পড়ুয়ারা ৯১৪৭১৩৫৭৪৮ নম্বরে যে কোনও সময়ে যোগাযোগ করতে পারেন। এই প্রসঙ্গে পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, পরীক্ষা সংক্রান্ত সমস্ত তথ্য ওয়েবসাইটে প্রকাশিত হতে থাকবে এবং সংবাদমাধ্যমেও তা দ্রুত প্রচার করার নির্দেশিকাও দেওয়া হয়েছে। পরীক্ষার্থীদের সুবিধার্থেই এই বিষয়গুলিকে বিশেষ ভাবে গুরুত্ব দেওয়া হচ্ছে।

এ ছাড়াও পর্ষদের তরফে পরীক্ষা বিভাগের জন্য দু’টি নম্বর এবং কন্ট্রোল রুমের দু’টি নম্বর প্রকাশ করা হয়েছে। কন্ট্রোল রুমের নম্বরগুলি হল, ০৩৩ ২৩৫৯ ২২৭৭ এবং ০৩৩ ২৩৫৯ ২২৭৮। পরীক্ষাকেন্দ্রের জন্য ০৩৩ ২৩২১ ৩২১৬ এবং ০৩৩ ২৩২১ ৩৮৪৪ নম্বরগুলি চালু করা হয়েছে। এ ছাড়াও ইমেল মারফত যোগাযোগের জন্য একটি পৃথক ইমেল আইডিও পর্ষদের তরফে জানানো হয়েছে। তবে, পরীক্ষার্থীদের পাশাপাশি, শিক্ষক-শিক্ষিকা এবং অভিভাবকেরাও হেল্পলাইন নম্বরগুলিতে ফোন করতে পারবেন।

ইতিমধ্যেই পর্ষদের তরফে মাধ্যমিক পরীক্ষার দিনক্ষণ এগিয়ে আনার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। চলতি বছরের পরীক্ষা ২ ফেব্রুয়ারি সকাল ৯ টা ৪৫ থেকে শুরু হবে। পরীক্ষাকেন্দ্রে পৌঁছানোর সমস্যা এড়াতে যাবতীয় পদক্ষেপ গ্রহণ করা হবে, এমনটাই পর্ষদের তরফে জানানো হয়েছে। পর্ষদ সূত্রের খবর, চলতি বছরে ৯,২৩,০১৩ জন পরীক্ষার্থী পরীক্ষা দিতে চলেছে এবং মোট ২,৬৭৫ টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhyamik 2024 Madhyamik Exam 2024 WBBSE
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE