Advertisement
১১ মে ২০২৪
West Bengal Health and Family Welfare Department

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে খাদ্য সুরক্ষা অফিসার পদে নিয়োগ! শূন্যপদের সংখ্যা কত?

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য নিয়োগ বোর্ড রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে খাদ্য সুরক্ষা অফিসার পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

খাদ্য সুরক্ষা অফিসার পদে নিয়োগ।

খাদ্য সুরক্ষা অফিসার পদে নিয়োগ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ২১:০৬
Share: Save:

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য নিয়োগ বোর্ড রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে খাদ্য সুরক্ষা অফিসার পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীরা রাজ্যের স্বাস্থ্য নিয়োগ বোর্ডের সরকারি ওয়েবসাইট-www.wbhrb.in-এ গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

এই নিয়োগের ব্যাপারে এ বার সংক্ষেপে জেনে নেওয়া যাক।

পদের নাম: খাদ্য সুরক্ষা অফিসার (জেনারেল সার্ভিস)

শূন্যপদ: ২২টি। এই ২২টি শূন্য আসনের ১১টিতে জেনারেল ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের, ৪টিতে এসসি ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের, ১টিতে এসসি (ইসি) ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের, ১টিতে এসটি ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের, ২টিতে ওবিসি-এ ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের এবং ৩টিতে ওবিসি-বি ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: এই পদগুলিতে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ফুড টেকনোলজি/ ডেয়ারি টেকনোলজি/ বায়োটেকনোলজি/অয়েল টেকনোলজি/এগ্রিকালচারাল সাইন্স/ভেটেরিনারি সায়েন্স/বায়ো কেমিস্ট্রি/মাইক্রোবায়োলজিতে কোনও ডিগ্রি বা কেমিস্ট্রি তে স্নাতকোত্তর ডিগ্রি বা মেডিসিনে ডিগ্রি নিয়ে পাশ করতে হবে। এ ছাড়া, কেন্দ্রীয় সরকার দ্বারা অনুমোদিত কোনও সমতুল যোগ্যতা নিয়ে পাশ করলেও প্রার্থীরা এই পদে আবেদন জানাতে পারবেন।

বয়ঃসীমা: আবেদনকারীদের ন্যূনতম বয়স ২১ বছর এবং সর্বোচ্চ বয়স ৩৬ বছর হতে হবে।

বেতন কাঠামো: এই পদে নিযুক্ত প্রার্থীদের মাসিক ৩৫,৮০০-৯২,১০০ টাকা বেতন দেওয়া হয়।

আবেদন জানানোর সময়সীমা: এই পদে আবেদন জানানোর প্রক্রিয়াটি অনলাইন মাধ্যমে সম্পন্ন হবে। প্রার্থীরা এই পদে আবেদন জানাতে পারবেন ১৬ ডিসেম্বর সকাল ১০ টা থেকে ৩০ ডিসেম্বর দুপুর ২ টো পর্যন্ত।

আবেদনমূল্য: এই পদে আবেদন জানাতে গেলে জেনারেল ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের ২১০ টাকা আবেদনমূল্য জমা দিতে হলেও সংরক্ষিত ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের কোনও টাকা জমা দিতে হবে না।

এই পদের জন্য প্রয়োজনীয় অন্যান্য তথ্য চাকরিপ্রার্থীরা রাজ্যের স্বাস্থ্য নিয়োগ বোর্ডের সরকারি ওয়েবসাইট-www.wbhrb.in-এ গিয়ে দেখতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE