Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Ophthalmic Assistant

মুর্শিদাবাদে সহকারী চক্ষু বিশেষজ্ঞ পদে নিয়োগের জন্য কী যোগ্যতা লাগবে? ইন্টারভিউটিই বা কবে?

আগ্রহী প্রার্থীরা পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের সরকারি ওয়েবসাইট-https://www.wbhealth.gov.in/-এ গিয়ে বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।Op

মুর্শিদাবাদে সহকারী চক্ষু বিশেষজ্ঞ পদে নিয়োগ

মুর্শিদাবাদে সহকারী চক্ষু বিশেষজ্ঞ পদে নিয়োগ সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ২১:৫৪
Share: Save:

রাজ্য সরকার মুর্শিদাবাদে সহকারী চক্ষু বিশেষজ্ঞ নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। আগ্রহী প্রার্থীরা পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের সরকারি ওয়েবসাইট-https://www.wbhealth.gov.in/-এ গিয়ে বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি ও মুর্শিদাবাদের মুখ্য স্বাস্থ্য অধিকর্তা সহকারী চক্ষু বিশেষজ্ঞ পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণ শুরু করেছে। অন্ধত্ব ও দৃষ্টিহীনতা নিয়ন্ত্রণের জাতীয় কর্মসূচিতে (এনপিসিবি অ্যান্ড ভিআই) এর মাধ্যমে সহকারী চক্ষু বিশেষজ্ঞ নিয়োগ করা হবে। এই পদটি সম্পূর্ণরূপে চুক্তিভিত্তিক।

গত ১৮ অক্টোবর থেকে ৯ নভেম্বর পর্যন্ত এই পদে আবেদনপত্র জমা নেওয়া হয়েছে। নিয়োগের জন্য ইন্টারভিউ প্রক্রিয়াটি আগামী ১৮ নভেম্বর সকাল ১১টা থেকে আয়োজন করা হয়েছে।

শূন্যপদের সংখ্যা: মোট ৪টি। এর মধ্যে ৩টি পদে জেনারেল প্রার্থীদের নিযুক্ত করা হবে এবং ১টি পদে এটি প্রার্থীকে নিযুক্ত করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: এই পদের জন্য আগ্রহী প্রার্থীদের পদার্থবিদ্যা, রসায়ন ও জীববিদ্যা সহযোগে দ্বাদশ বা তার সমতুল পরীক্ষায় পাশ করতে হবে। এ ছাড়া, প্যারামেডিক্যাল অপথ্যালমিক অ্যাসিস্ট্যান্ট কোর্সে দু'বছরের ডিপ্লোমা বা রাজ্য সরকার দ্বারা স্বীকৃত অপটোমেট্রি ও অপথ্যালমিক টেকনিক কোর্সে দু'বছরের ডিপ্লোমা থাকতে হবে।

এ ছাড়া, এই কোর্সের পর কোনও সরকারি হাসপাতাল বা ক্লিনিকে এক বছর কাজের অভিজ্ঞতা থাকলে ভাল হয়।

বয়ঃসীমা: এই পদের জন্য প্রার্থীদের ন্যূনতম বয়স ১৮ বছর ও সর্বোচ্চ বয়স ৪০ বছর হতে হবে।

বেতন কাঠামো: এই পদে নির্বাচিত প্রার্থীদের মাসিক ১৮০০০ টাকা বেতন দেওয়া হবে।

নির্বাচন প্রক্রিয়া: এই পদে প্রার্থীদের নথি যাচাই প্রক্রিয়া ও ইন্টারভিউ প্রক্রিয়ার পর নির্বাচিত করা হবে। নির্বাচনের ক্ষেত্রে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা ও ইন্টারভিউয়ে প্রাপ্ত মোট নম্বরকে গুরুত্ব দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE