Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বন্যাবিধ্বস্ত ভূস্বর্গে মৃতের সংখ্যা বেড়ে ১৬

বন্যা ও ধসে বিপর্যস্ত জম্মু-কাশ্মীর থেকে ফের উদ্ধার হল ছ’টি দেহ। এই নিয়ে উপত্যকায় মোট ১৬টি দেহ উদ্ধার হল। পুলিশ সূত্রে খবর, বদগাম জেলার চাদু

সংবাদ সংস্থা
শ্রীনগর ৩১ মার্চ ২০১৫ ১২:৪৩
Save
Something isn't right! Please refresh.
লাদেন গ্রামে চলছে উদ্ধারকাজ। ছবি: রয়টার্স।

লাদেন গ্রামে চলছে উদ্ধারকাজ। ছবি: রয়টার্স।

Popup Close

বন্যা ও ধসে বিপর্যস্ত জম্মু-কাশ্মীর থেকে ফের উদ্ধার হল ছ’টি দেহ। এই নিয়ে উপত্যকায় মোট ১৬টি দেহ উদ্ধার হল।

পুলিশ সূত্রে খবর, বদগাম জেলার চাদুরার লাদেন গ্রামে ধ্বংসস্তূপ থেকে ওই দেহগুলি মিলেছে। সেখানে আরও একটি দেহ চাপা পড়ে থাকতে পারে বলে আশঙ্কা পুলিশের।

জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর আটটি দল কাশ্মীরে দ্রুত গতিতে উদ্ধারকাজ চালাচ্ছে। এরই পাশাপাশি উদ্ধারকাজে হাত লাগাতে চারটি হেলিকপ্টার-সহ সশস্ত্র বাহিনী পৌঁছেছে উপত্যকায়।

Advertisement

সরকারি সূত্রে খবর, দুর্গতদের সাহায্যের জন্য কেন্দ্রীয় সরকার ২০০ কোটি টাকার ত্রাণ বরাদ্দ করেছে। দুর্গতদের উদ্ধারকাজে সব রকম সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এই সময়ে কাশ্মীরের স্কুল-কলেজগুলিতে পরীক্ষা চলছিল। অবস্থার অবনতি হওয়ায় রাজ্য সরকার স্কুল-কলেজগুলি বন্ধ রাখার নির্দেশ দেন। কিন্তু কাশ্মীর বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, পরীক্ষা নির্ধারিত সময়েই হবে।

রাজ্যে বন্যা পরিস্থিতির মধ্যেই শুরু রাজনৈতিক চাপানউতোর। এ দিন বিধানসভায় এ বিষয় নিয়ে সরব হন বিরোধীরা। তাঁদের অভিযোগ, সরকার উদ্ধারকাজে যথাযথ ব্যবস্থা নিচ্ছে না। এলাকা থেকে জল নামানোর জন্য পর্যাপ্ত পাম্পিং মেশিনের অভাব রয়েছে, অভিযোগ তুলেছেন পিডিপি-র সদস্যরা।



Something isn't right! Please refresh.

Advertisement