Advertisement
০৩ মার্চ ২০২৪

চিড়িয়াখানা থেকে নিখোঁজ চারটি তক্ষক, প্রশ্ন নিরাপত্তা নিয়ে

আলিপুর চিড়িয়াখানা থেকে বৃহস্পতিবার চারটি তক্ষক নিখোঁজ হয়ে গেল। চিড়িয়াখানা সূত্রের দাবি, এ দিন সকালে খাবার দিতে গিয়েই বিষয়টি কয়েক জন কর্মীর নজরে আসে। চিড়িয়াখানায় মোট ১১টি তক্ষক ছিল। কিন্তু কর্মীরা দেখেন, ঘর ফাঁকা, একটিও তক্ষক নেই। খবর যায় কর্তৃপক্ষের কাছেও। পরে খোঁজাখুজি করে চিড়িয়াখানার ভিতর থেকেই সাতটি তক্ষককে উদ্ধার করেন কর্মীরা।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৫ ১৮:৩৩
Share: Save:

আলিপুর চিড়িয়াখানা থেকে বৃহস্পতিবার চারটি তক্ষক নিখোঁজ হয়ে গেল। চিড়িয়াখানা সূত্রের দাবি, এ দিন সকালে খাবার দিতে গিয়েই বিষয়টি কয়েক জন কর্মীর নজরে আসে। চিড়িয়াখানায় মোট ১১টি তক্ষক ছিল। কিন্তু কর্মীরা দেখেন, ঘর ফাঁকা, একটিও তক্ষক নেই। খবর যায় কর্তৃপক্ষের কাছেও। পরে খোঁজাখুজি করে চিড়িয়াখানার ভিতর থেকেই সাতটি তক্ষককে উদ্ধার করেন কর্মীরা। এ দিন বিকেল পর্যন্ত বাকি চারটির খোঁজ মেলেনি।

প্রাথমিক তদন্তের পরে পুলিশ জানিয়েছে, তক্ষকের ঘরের এনক্লোজার ভাঙা রয়েছে। ঘরের ভিতর থেকে অ্যাসিডের বোতলও পাওয়া গিয়েছে। পুলিশের অনুমান, চুরির উদ্দেশে কেউ এ কাজ করে থাকতে পারে। ২০০৯-এ আলিপুর চিড়িয়াখানা থেকে আটটি মারমোসেট চুরি গিয়েছিল। তার পরে চিড়িয়াখানার নিরাপত্তা বাড়ানোর হয়েছিল। ঘটনার পুনরাবৃত্তিতে চিড়িয়াখানার নিরাপত্তা নিয়ে আবার প্রশ্ন উঠেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE