Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

জিজ্ঞাসা করব বরুণ কী চায়, পুত্রের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে বললেন বিজেপিতেই ‘খুশি’ থাকা মানেকা

ভোটের আগে দশ দিনের সফরে নিজের লোকসভা কেন্দ্র উত্তরপ্রদেশের সুলতানপুরে গিয়েছেন মানেকা। সেখানেই তাঁকে বরুণ সম্পর্কে প্রশ্ন করা হয়। মানেকা বলেন, “বরুণ কী চায়, আমি তা জিজ্ঞাসা করব।’’

Maneka Gandhi’s comments on son Varun Gandhi’s political future ahead of Lok Sabha polls

বরুণ গান্ধী(বাঁ দিকে) এবং মানেকা গান্ধী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১৪:০৪
Share: Save:

বরুণ গান্ধীর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে মুখ খুললেন মা মানেকা গান্ধী। বিজেপি এ বার উত্তরপ্রদেশের সুলতানপুর লোকসভা কেন্দ্র থেকে ফের মানেকাকে প্রার্থী করলেও ওই রাজ্যেরই পিলভিট আসন থেকে টিকিট পাননি বরুণ গান্ধী। বরুণ বিজেপি ছাড়তে পারেন, এমন জল্পনার আবহেই ছেলেকে নিয়ে মুখ খুললেন সুলতানপুরের বিদায়ী সাংসদ মানেকা।

লোকসভা ভোটের আগে দশ দিনের সফরে নিজের কেন্দ্রে গিয়েছেন মানেকা। সেখানেই তাঁকে বরুণ সম্পর্কে প্রশ্ন করা হয়। মানেকা বলেন, “বরুণ কী চায়, আমি তা জিজ্ঞাসা করব। ভোটের পর আমরা বিষয়টি ভেবে দেখব। এখন সময় আছে।” বিজেপিতে থেকে তিনি ‘খুশি’ বলেও জানান মানেকা। তাঁকে ফের প্রার্থী করার জন্য ধন্যবাদ জানান বিজেপি শীর্ষ নেতৃত্বকে। তাঁর কথায়, “বিজেপিতে থেকে আমি ভীষণ খুশি। আমায় প্রার্থী করার জন্য আমি অমিত শাহ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং জেপি নড্ডাজিকে ধন্যবাদ জানাই।”

ফের বিজেপির প্রার্থী হওয়া প্রসঙ্গে মানেকা জানান, অনেক পরে তাঁর নাম ঘোষিত হয়। তার আগে পর্যন্ত পিলভিট না সুলতানপুর— কোন কেন্দ্র থেকে তিনি দাঁড়াবেন, তা নিয়ে জল্পনা চলছিল বলে জানান মানেকা। তবে সুলতানপুরে ফের তাঁকে প্রার্থী করায় বিজেপি নেতৃত্বের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন প্রয়াত সঞ্জয় গান্ধীর পত্নী।

প্রসঙ্গত, ২০০৯ সালের লোকসভা ভোটে পিলভিট কেন্দ্র থেকে প্রথম বার বিজেপির টিকিটে লড়ে সাংসদ হয়েছিলেন বরুণ। ২০১৪-তে তাঁর মা মেনকা পিলভিটে দাঁড়ান এবং জেতেন। বরুণ সে বার উত্তরপ্রদেশেরই সুলতানপুরে বিজেপি প্রার্থী হিসেবে লড়ে জয়ী হয়েছিলেন। ২০১৯-এর ভোটে বরুণ পিলভিটে এবং মেনকা সুলতানপুর থেকে বিজেপি প্রার্থী হিসেবে জয়ী হয়েছিলেন। এ বার বরুণকে টিকিট দেয়নি বিজেপি শিবির। গত বৃহস্পতিবারই পিলভিটের ভোটদাতাদের উদ্দেশে খোলা চিঠি লিখেছেন বরুণ। জল্পনা, এই কেন্দ্র থেকেই নির্দল প্রার্থী হিসাবে ভোটে লড়তে পারেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE