Advertisement
১৮ এপ্রিল ২০২৪
TMC

‘করলা নাম বদল করলেও মিষ্টি হবে না’, নতুন স্লোগান নিয়ে তৃণমূলকে কটাক্ষ মান্নানের

রাজ্যে বিধানসভা ভোটের আগে নতুন স্লোগান সামনে এনেছে তৃণমূল। জো়ড়াফুল শিবিরের সেই এক লাইনের স্লোগান, ‘বাংলা নিজের মেয়েকেই চায়’।

বীরভূমে আব্দুল মান্নান।

বীরভূমে আব্দুল মান্নান। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২১ ২০:০৫
Share: Save:

তৃণমূলের নতুন স্লোগান নিয়ে তীব্র কটাক্ষ করলেন বিধানসভার বিরোধী দলনেতা আব্দুল মান্নান। তাঁর মতে, ‘করলা’র নামবদল করলেও তা ‘মিষ্টি’ হয় না। শনিবার হুগলির ডানকুনিতে যৌথ ভাবে মিছিল করে বাম এবং কংগ্রেস। সেখান থেকেও রাজ্যের শাসক দলকে বিঁধেছেন দুই শিবিরের নেতারাই। বাম এবং কংগ্রেসকে পাল্টা তোপল দেগেছে তৃণমূলও।

রাজ্যে বিধানসভা ভোটের আগে নতুন স্লোগান সামনে এনেছে তৃণমূল। জো়ড়াফুল শিবিরের সেই এক লাইনের স্লোগান, ‘বাংলা নিজের মেয়েকেই চায়’। তৃণমূলের এই স্লোগান নিয়ে মান্নানের তোপ, ‘‘করলার যতই নাম দিন না কেন, তা কোনও দিনই মিষ্টি হবে না।’’ শনিবার বোলপুরে শিবপুরে দলীয় কর্মসূচিতে যোগ দেন মান্নান। তাঁর কটাক্ষ, ‘‘মানুষ ভেবে নিয়েছে, সরকার এ বার বদল হচ্ছে। তাই উনিও স্লোগান বদল করছেন। সেলসম্যানরা যেমন পণ্য বিক্রি না হলে নাম বদলে করেন ব্যাপারটা ওই রকম।’’

মান্নানের স্লোগান কটাক্ষ নিয়ে তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের পাল্টা তোপ, ‘‘মানুষ আর সিপিএম-কংগ্রেসকে ভোট দেবে না। তাই ওঁরা এ সব বলছেন।’’

শনিবারই হুগলির ডানকুনিতে কৃষি আইন প্রত্যাহারের দাবিতে যৌথ মিছিল করে বাম এবং কংগ্রেস। সেই পদযাত্রায় পা মেলান সিপিএম নেতা মহম্মদ সেলিম এবং মান্নান। এ দিন সেলিমের আহ্বান, ‘‘দল বদলে লাভ কি, দিন বদলের ডাক দিন।’’ এর পাশাপাশি দুর্নীতি নিয়ে তৃণমূলকে এ দিন কটাক্ষ করেছেন সেলিম। পাশাপাশি কোকেন-কাণ্ড নিয়ে বিঁধেছেন বিজেপি-কে। সেলিমের কটাক্ষের পাল্টা জবাব দিয়েছেন শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তাঁর খোঁচা, বামেরা অনেক আগেই ‘ভেঙে গিয়েছে’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Congress Left Front
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE