Advertisement
১১ মে ২০২৪
West Bengal Assembly Election 2021

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কাঠের উনুন জ্বালাল তৃণমূল, পাল্টা প্রচার বিজেপিরও

উত্তরপাড়া-শ্রীরামপুরে ব্লক তৃণমূল মাটির উনুন তৈরি করে কাঠের আঁচ দিয়ে রান্না করে। পাশে যদিও রান্নার একটি গ্যাসের সিলিন্ডার রাখা ছিল। তবে তাতে লেখা ছিল প্রতিবাদী শ্লোগান।

তৃণমূল, বিজেপির প্রতিবাদ কর্মসূচি।

তৃণমূল, বিজেপির প্রতিবাদ কর্মসূচি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শ্রীরামপুর শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২১ ১৩:২৩
Share: Save:

পেট্রোপণ্যের দাম যে এ বার পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটে বড় হাতিয়ার হতে যাচ্ছে, গত কয়েক দিনেই তা পরিষ্কার। এক দিকে বিজেপি অন্য দিকে, তৃণমূল, বাম-কংগ্রেস নিজেদের মতো করে নিজের পক্ষে যুক্তি সাজাচ্ছে পথে নামছে। রবিবার যেমন হুগলিতে উত্তরপাড়া-শ্রীরামপুর ব্লক তৃণমূলের তরফে কাঠের উনুনে রান্না করে প্রতিবাদ করা হল।

সুরটা বেঁধে দিয়েছিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই। পেট্রলের দাম বৃদ্ধির প্রতিবাদে ই-স্কুটার নিয়ে কালীঘাট থেকে নবান্ন যান তিনি। তার পরই রাজ্যের বিভিন্ন প্রান্তে তৃণমূল কর্মীরা প্রতিবাদ শুরু করেন

রবিবার উত্তরপাড়া-শ্রীরামপুরে ব্লক তৃণমূল মাটির উনুন তৈরি করে কাঠের আঁচ দিয়ে রান্না করেপাশে যদিও রান্নার একটি গ্যাসের সিলিন্ডার রাখা ছিল তবে তাতে লেখা ছিল প্রতিবাদী শ্লোগান। আর প্রতিবাদী তৃণমূল কর্মীদের হাতে ছিল কেন্দ্রীয় সরকার বিরোধী শ্লোগানের প্ল্যাকার্ড।

প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিয়ে তৃণমূল ব্লক সভাপতি নিখিল চক্রবর্তী বলেন, “লকডাউনের পর সাধারণ মানুষ এমনিতেই কর্মহীন হয়ে পড়েছেন তার উপর দিনের পর দিন রান্নার গ্যাসের দাম বাড়ছে মানুষের ওপর আক্রমণ নামিয়ে এনেছে কেন্দ্রীয় সরকার। বিধানসভা ভোটে এর প্রতিফলন দেখতে পাবে বাংলার বিজেপি

তবে পেট্রোপণ্যের দাম নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে যখন একদিকে তৃণমূল এবং অন্য দিকে বাম-কংগ্রেস পথে নেমেছে, তখন বসে নেই বিজেপিও। রাজ্য সরকারের বিরুদ্ধে পাল্টা আক্রমণে নেমেছে বিজেপিরবিবার শেওড়াফুলিতে বিজেপির পক্ষ থেকে পেট্রল পাম্পে বিক্ষোভ দেখানো হয়। তাদের দাবি, রাজ্যে পেট্রলের দাম ১ টাকা কমিয়ে নাটক করছে তৃণমূল। গলায় রেটকার্ড ঝুলিয়ে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। সেখানে দাবি করা হয়, কেন্দ্রীয় সরকার ১৬ টাকা ৫০ পয়সা কর নেয়। আর রাজ্য সরকার নেয় ৩৮ টাকা ৫০ পয়সা

শেওড়াফুলি বিজেপি মণ্ডলের সভাপতি স্নেহাংশু মহান্তি বলেন, “পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে মানুষকে ভুল বোঝাচ্ছে তৃণমূল। কেন্দ্রীয় সরকার জিএসটি লাগু করার কথা বললেও রাজ্য তা মানেনিআমরা চাই পেট্রল, ডিজেলে কে কত টাকা সেস নিচ্ছে, তার তালিকা ঝোলানো থাক পেট্রল পাম্পে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE