Advertisement
২৪ এপ্রিল ২০২৪
partha chatterjee

Bengal Poll: ভোটপর্বের মাঝে ফের আইকোর মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে তলব করল ইডি

সিবিআই এবং ইডি-র তরফে পৃথক নোটিস পাঠিয়ে জিজ্ঞাসাবাদের জন্য পার্থকে ডেকে পাঠানো হয়েছিল। কিন্তু বেহালা (পশ্চিম) কেন্দ্রের ভোট থাকায় তিনি যেতে পারেননি।

পার্থ চট্টোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২১ ২০:২৬
Share: Save:

বিধানসভা ভোটের পঞ্চম দফার আগে আইকোর-কাণ্ড নিয়ে ফের তৎপর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। কেন্দ্রীয় তদন্ত সংস্থাটির একটি সূত্র জানাচ্ছে, আগামী সপ্তাহে জিজ্ঞাসাবাদের জন্য তৃণমূলের মহাসচিবকে ডেকে পাঠানো হয়েছে।

কলকাতা পুরসভার ১০৮ নম্বর ওয়ার্ডের বিদায়ী তৃণমূল কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্তকেও এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আগামী ২০ এপ্রিল সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে বলে ওই সূত্রের দাবি। ঘটনাচক্রে, তৃণমূলের অন্দরে পার্থের ঘনিষ্ঠ হিসেবেই পরিচিতি বাপ্পাদিত্যের।

বেআইনি অর্থলগ্নি সংস্থা আইকোর সংক্রান্ত এই মামলায় পার্থকে এর আগেও ইডি এবং সিবিআই-এর তরফে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছিল বলে সূত্রের খবর। কিন্তু সেই নোটিস তিনি এড়িয়ে গিয়েছিলেন বলে অভিযোগ। ১২ মার্চ সিবিআই নোটিস পাঠিয়ে ১৫ মার্চ পার্থকে দেখা করতে বলেছিল। কিন্তু তিনি যাননি। সিবিআই-কে মেল করে পার্থের আইনজীবী সময় চেয়ে নেন বলে জানা গিয়েছিল সে সময়। তৃণমূল সূত্রে জানানো হয়েছিল, নির্বাচন সংক্রান্ত ব্যস্ততার কারণে বেহালা (পশ্চিম)-এর প্রার্থী হাজিরা দিতে পারেননি। দলীয় সূত্রের খবর, নির্বাচনী প্রক্রিয়া শেষ হলেই পার্থ সিবিআই-এর সঙ্গে সাক্ষাৎ করবেন বলে তাঁর আইনজীবী জানিয়েছিলেন চিঠিতে।

এরপর ইডি-র তরফে পৃথক নোটিস পাঠিয়ে আইকোর মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ৭ এপ্রিল পার্থকে ডেকে পাঠানো হয়। কিন্তু ১০ এপ্রিল বেহালা (পশ্চিম) কেন্দ্রের ভোটগ্রহণ থাকায় পার্থ যেতে পারেননি বলে তাঁর ঘনিষ্ঠদের দাবি। প্রসঙ্গত ইডি এবং সিবিআই সূত্রের খবর, আইকোর মামলায় বিভিন্ন জনকে জেরা করে নানা তথ্য তদন্তকারীদের হাতে এসেছে। সেই অনুযায়ী, জিজ্ঞাসাবাদের জন্য নামের একটি তালিকা তৈরি করা হয়েছে। সে কারণেই তলব করা হয়েছে পার্থকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE