Advertisement
১১ মে ২০২৪
Visva-Bharati University

Bengal polls: মনোনয়নেও প্রচারে এল বিশ্বভারতী

মনোনয়নপত্র জমার দিনেও সেই বিশ্বভারতী প্রসঙ্গকে সামনে রেখেই মনোনয়নপত্র জমা করলেন লাভপুর, নানুর ও বোলপুর বিধানসভা কেন্দ্রের প্রতিদ্বন্দ্বিতায় থাকা তৃণমূল প্রার্থীরা।

মিছিলে: চোখে পড়েছে এমন নানা পোস্টার।

মিছিলে: চোখে পড়েছে এমন নানা পোস্টার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২১ ০৬:০৬
Share: Save:

প্রচারে ছিলই। বোলপুরে তৃণমূল প্রার্থীদের মনোনয়ন জমার দিনেও এ বার উঠে এল বিশ্বভারতীর প্রসঙ্গ।

এ দিন জেলার সিউড়ি, রামপুরহাটের পাশাপাশি বোলপুর মহকুমা প্রশাসনিক ভবনে মনোনয়নপত্র জমা দেন তৃণমূল প্রার্থীরা। মনোনয়নপত্র জমা ঘিরে বোলপুর রেল ময়দান থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়েছিল। সেই শোভাযাত্রা থেকেই ফেস্টুন, ব্যানার, স্লোগানের মধ্যে উঠে এলো সেই বিশ্বভারতী প্রসঙ্গ। বিশ্বভারতীর উপাচার্যের একাধিক পদক্ষেপের বিরুদ্ধে তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল থেকে শুরু করে বোলপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী তথা বিদায়ী বিধায়ক চন্দ্রনাথ সিংহ একাধিকবার অভিযোগ তুলেছেন। তাঁদের দাবি, বিশ্বভারতীর উপাচার্য বিজেপির লোক। তিনি বিজেপির হয়ে কাজ করছেন ও ঐতিহ্যবাহী পৌষ মেলা ও বসন্ত উৎসব বন্ধ করে দিতেও চাইছেন বলেও দাবি করেছেন তৃণমূলের নেতারা। বোলপুর সফরে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখেও একই অভিযোগ শোনা গিয়েছিল। তৃণমূলের তরফে বোলপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়কেও উপাচার্য ঘনিষ্ঠ বলে তকমা দেওয়া হয়েছে।

মনোনয়নপত্র জমার দিনেও সেই বিশ্বভারতী প্রসঙ্গকে সামনে রেখেই মনোনয়নপত্র জমা করলেন লাভপুর, নানুর ও বোলপুর বিধানসভা কেন্দ্রের প্রতিদ্বন্দ্বিতায় থাকা তৃণমূল প্রার্থীরা। এ দিন বোলপুরে মনোনয়ন জমা দেন বোলপুরের প্রার্থী চন্দ্রনাথ সিংহ, লাভপুরের অভিজিৎ সিংহ এবং নানুরের প্রার্থী বিধানচন্দ্র মাঝি। এ দিন তাঁদের শোভাযাত্রার পোস্টারে ‘‘বসন্ত উৎসব ও পৌষ মেলা বন্ধ করে ভোটে জেতা যায় না’’, ‘‘বিশ্বভারতী বন্ধ করার চক্রান্ত রুখছি রুখব’’-সহ একাধিক স্লোগান দেখা যায়। মুখেও স্লোগান দিচ্ছিলেন তৃণমূল কর্মী-সমর্থকেরা। চন্দ্রনাথবাবুও এ দিন পৌষ মেলা ও বসন্ত উৎসব বন্ধ নিয়ে উপাচার্যকে নিশানা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC nominations Visva-Bharati University Bolpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE