Advertisement
১১ মে ২০২৪
Rajnath Singh

WB Election: ‘অল্প চোট পেয়েছেন মমতা’, নন্দীগ্রাম-কাণ্ড নিয়ে দাবি করলেন রাজনাথ সিংহ

রাজ্যে বিজেপি-র হয়ে ভোট প্রচারে নেমে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহের দাবি, মমতার চোট সামান্য। তাঁর ব্যাখ্যা, নিরাপত্তার খামতিতেই চোট পেয়েছেন তৃণমূলনেত্রী।

দাসপুরে রাজনাথ সিংহ।

দাসপুরে রাজনাথ সিংহ। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
দাসপুর শেষ আপডেট: ১৬ মার্চ ২০২১ ২১:৩৫
Share: Save:

নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আঘাত নিয়ে একটি শব্দ খরচ করেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নন্দীগ্রাম-কাণ্ড নিয়ে চুপ মমতার প্রতিপক্ষ বিজেপি নেতা শুভেন্দু অধিকারীও। এই আবহে রাজ্যে ভোট প্রচারে এসে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহের দাবি, মমতার চোট সামান্য। তাঁর ব্যাখ্যা, নিরাপত্তার খামতিতেই চোট পেয়েছেন তৃণমূলনেত্রী।

মঙ্গলবার পশ্চিম মেদিনীপুরের দাসপুরের চাঁইপাটের ফরিদপুর মাঠে সভা করেন রাজনাথ। সেখানে নন্দীগ্রামে তৃণমূলনেত্রীর আঘাত পাওয়ার প্রসঙ্গ টেনে এনে তিনি বলেন, ‘‘অল্প চোট পেয়েছেন মমতা’দি। উনি বলছেন, ভারতীয় জনতা পার্টির কর্মকর্তাদের জন্য আঘাত পেয়েছেন। আমাদের উপর দোষ চাপিয়ে আক্রমণ করা হচ্ছে।’’ রাজনাথের আরও দাবি, ‘‘তদন্তকারীরা জানিয়েছেন, ভারতীয় জনতা পার্টির কোনও কর্মকর্তার জন্য চোট লাগেনি। চোট লাগার কারণ ওঁর নিরাপত্তায় খামতি ছিল।’’ গত ১০ মার্চ নন্দীগ্রামের বিরুলিয়ায় আঘাত পাওয়ার পর ‘পরিকল্পনা মাফিক’ আক্রমণের অভিযোগ তুলে ছিলেন মমতা। তার পর দিন, হাসপাতাল থেকে ভিডিয়ো বার্তায় অবশ্য সেই প্রসঙ্গ তোলেননি তিনি। বরং তৃণমূলকর্মীদের সংযত থাকার বার্তা দিয়েছেন। যদিও সোমবার আঘাত পাওয়ার পর প্রথম জেলা সফরে ফের তাঁর বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’ করার তত্ত্ব তুলে ধরেছেন তৃণমূলনেত্রী। তবে গোটা ঘটনাপ্রবাহে এক বারের জন্যও বিজেপি-র নাম করেননি মমতা।

তৃণমূলের ‘খেলা হবে’ স্লোগান নিয়ে মঙ্গলবার রাজনাথের মন্তব্য, ‘‘মমতা’দি আমিও বলছি, খুব খেলা হবে। কিন্তু খেলা হবে বিকাশের। খেলা হবে শান্তির।’’ দাসপুরের বিজেপি প্রার্থী প্রশান্ত বেরার সমর্থনে সভা করেন রাজনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee BJP TMC Rajnath Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE