Advertisement
১৬ মে ২০২৪
AIIMS Kalyani Recruitment 2024

এমস কল্যাণীতে আইসিএমআরের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট-১ (নন-মেডিক্যাল) এবং প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট-১ (মেডিক্যাল ল্যাবরেটরি টেকনিশিয়ান) পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ৫৬,০০০ টাকা এবং ১৮,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

AIIMS Kalyani

এমস কল্যাণী। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ১৮:১৬
Share: Save:

রাজ্যে কল্যাণীর কেন্দ্রীয় সরকারি মেডিক্যাল শিক্ষা প্রতিষ্ঠান অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ গবেষণা সংক্রান্ত কাজের জন্য কর্মী প্রয়োজন। সে জন্য বুধবার প্রতিষ্ঠানের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠানে কেন্দ্রের অর্থপুষ্ট একটি প্রকল্পে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে।

প্রতিষ্ঠানের যে প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে, সেটির নাম— ‘এভিডেন্স জেনারেশন ফর রেস্ট্রিক্টিং ইনডিসক্রিমিনেট ফ্লুরোকুইনোলোন ইউসেজ থ্রু আ ওয়ান হেলথ সার্ভে অফ কনসাম্পশন, রেসিডিউ, অ্যান্ড ইমারজিং রেসিস্টেন্স ইন কি ব্যাক্টেরিয়াল অ্যান্ড টিউবারকুলার আইসোলেটস’। প্রকল্পটি কেন্দ্রের ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর অর্থ সহায়তায় পরিচালিত হবে।

প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট-১ (নন-মেডিক্যাল) এবং প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট-১ (মেডিক্যাল ল্যাবরেটরি টেকনিশিয়ান)। মোট শূন্যপদ রয়েছে তিনটি। এর জন্য আবেদনকারীদের বয়স অনূর্ধ্ব ৩৫ বছর হতে হবে। প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট-১ (নন-মেডিক্যাল) এবং প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট-১ (মেডিক্যাল ল্যাবরেটরি টেকনিশিয়ান) পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ৫৬,০০০ টাকা এবং ১৮,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

প্রকল্পে প্রথমে ছ’মাসের জন্য কর্মী নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে সেই মেয়াদ বেড়ে সর্বাধিক তিন বছর পর্যন্ত হতে পারে। দু’টি পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১ ফেব্রুয়ারি। বাছাই প্রার্থীদের এর পর লিখিত পরীক্ষা/ অ্যাপ্টিটিউড টেস্ট/ ইন্টারভিউয়ের মাধ্যমে পদগুলিতে নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের মাইক্রোবায়োলজি বিভাগে ১৫ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে পরীক্ষা বা ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। নিয়োগের শর্তাবলি জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

আবেদনের জন্য যোগ্যতার বিভিন্ন মাপকাঠির বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের মূল বিজ্ঞপ্তিতে উল্লিখিত লিঙ্কে ক্লিক করে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ ১০০০ টাকাও জমা দিতে হবে। আগামী ১০ জানুয়ারি আবেদনের শেষ দিন। এর পর ১৫ এবং ১৬ জানুয়ারি নিয়োগের জন্য অনলাইন এবং অফলাইন ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE