Advertisement
০৬ মে ২০২৪
NBU Recruitment 2024

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে রসায়ন বিভাগে গবেষক নিয়োগ, কোন প্রকল্পের জন্য?

নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ২০,০০০ টাকা ফেলোশিপ ছাড়াও বাড়িভাড়া বাবদ ভাতা দেওয়া হবে।

North Bengal University

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ১৮:০৮
Share: Save:

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে রসায়নে স্নাতকোত্তর প্রার্থীদের জন্য গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ রয়েছে। বৃহস্পতিবার সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। গবেষণা প্রকল্পটি কেন্দ্রের অর্থ সহায়তায় পরিচালিত হবে। কর্মী নিয়োগ করা হবে অস্থায়ী ভাবে। আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদন করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের কেমিস্ট্রি বা রসায়ন বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পের জন্য অর্থ যোগান দেবে কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)। প্রকল্পটির নাম— ‘নন-ইনোসেন্ট রেডক্স-অ্যাক্টিভ লিগান্ড অ্যাসিস্টেড ট্রান্সিশান মেটাল ক্যাটালাইজ়ড অর্গ্যানিক ট্রান্সফরমেশনস, ক্রস-কাপলিংস অ্যান্ড হাইড্রোজেন ইভোলিউশন রিয়্যাকশনস উইথ মেকানিস্টিক ইনসাইট’।

নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ২৮ বছর। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ২০,০০০ টাকা ফেলোশিপ ছাড়াও বাড়িভাড়া বাবদ ভাতা দেওয়া হবে।

আবেদনকারীদের রসায়নে এমএসসিতে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে।

আগ্রহীদের কভার লেটার, জীবনপঞ্জি, আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। বাছাই প্রার্থীদের যথাসময়ে ইন্টারভিউয়ের দিনক্ষণ জানিয়ে দেওয়া হবে। ইন্টারভিউয়ের দিনও প্রার্থীদের সমস্ত প্রয়োজনীয় নথি সঙ্গে রাখতে হবে। এই বিষয়ে বিশদ জানতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE