Advertisement
০৪ মে ২০২৪
AIIMS Patna Recruitment 2023

এমস পটনায় বিভিন্ন বিভাগে চিকিৎসক নিয়োগ, শূন্যপদ রয়েছে ৯০টি

বাছাই প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাইয়ের পর নিয়োগ করা হবে।

AIIMS Patna

এমস পটনা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ১৭:২২
Share: Save:

পটনার অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ একাধিক শূন্যপদে চিকিৎসক নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানে ভারত সরকারের রেসিডেন্সি স্কিমের অধীনে চিকিৎসকদের নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। নিযুক্তদের প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগে কাজ করতে হবে। এর জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

নিয়োগ হবে সিনিয়র রেসিডেন্ট (নন-অ্যাকাডেমিক) পদে। মোট শূন্যপদের সংখ্যা ৯০। যে সমস্ত বিভাগে সিনিয়র রেসিডেন্ট নিয়োগ করা হবে, সেগুলি হল— বায়োকেমিস্ট্রি, অ্যানাটমি, কার্ডিয়োলজি, সিএফএম, ডেন্টিস্ট্রি, ডার্মাটোলজি, ইএনটি, ফরেন্সিক মেডিসিন অ্যান্ড টক্সিকোলজি, জেনারেল মেডিসিন, জেনারেল সার্জারি, হসপিটাল অ্যাডমিনিস্ট্রেশন, মাইক্রোবায়োলজি, নিওন্যাটোলজি, নিউরোসার্জারি, নিউক্লিয়ার মেডিসিন, অবস্টেট্রিক্স অ্যান্ড গায়নোকলজি, অপথ্যালমোলজি, অর্থোপেডিক্স, ফার্মাকোলজি, পেডিয়াট্রিক্স, প্যাথোলজি, পিএমআর, সাইকিয়াট্রি, রেডিয়েশন অঙ্কোলজি, রেডিয়ো ডায়াগনোসিস, ট্রান্সফিউশন মেডিসিন অ্যান্ড ব্লাড ব্যাঙ্ক, ট্রমা অ্যান্ড এমার্জেন্সি মেডিসিন এবং ইউরোলজি। চুক্তির ভিত্তিতে এই পদগুলিতে তিন বছরের জন্য নিয়োগ করা হবে। পরে কাজের ভিত্তিতে সেই মেয়াদ বাড়তে পারে। আবেদনকারীদের বয়স ৪৫ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের প্রতি মাসে ৬৭, ৭০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে। এ ছাড়াও বিভিন্ন খাতে ভাতা মিলবে।

আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতার বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে প্রয়োজনীয় নথি-সহ আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন জানাতে সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ১২০০ টাকা এবং ১৫০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১০ ডিসেম্বর। বাছাই প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাইয়ের পর নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের আয়োজন করা হবে যথাক্রমে ২০ এবং ২১ ডিসেম্বর। নিয়োগের শর্তাবলি বিশদ জানার জন্য আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE