Advertisement
০৫ মে ২০২৪
Aliah University Recruitment 2024

প্রজেক্ট অ্যাসোসিয়েট নেবে আলিয়া বিশ্ববিদ্যালয়, আবেদনের শেষ দিন কবে?

প্রথমে এক বছরের জন্য থাকবে কাজের মেয়াদ। পরে প্রয়োজন অনুযায়ী তিন বছর পর্যন্ত বাড়তে পারে। প্রতি মাসে ৩১ হাজার টাকা ফেলোশিপ দেওয়া হবে।

আলিয়া বিশ্ববিদ্যালয়।

আলিয়া বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ১৭:৩১
Share: Save:

গবেষণা প্রকল্পে কাজের সুযোগ দিচ্ছে আলিয়া বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

প্রজেক্ট অ্যাসোসিয়েট নেওয়া হবে। প্রতিষ্ঠানের পদার্থবিদ্যা (ফিজ়িক্স) বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। প্রকল্পটি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-এর অর্থে পুষ্ট। প্রথমে কাজের মেয়াদ হবে এক বছর। পরে প্রয়োজন অনুযায়ী তিন বছর পর্যন্ত বাড়তে পারে। প্রতি মাসে ৩১ হাজার টাকা ফেলোশিপ দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও ইউজিসি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পদার্থবিদ্যা বিষয়ে নূন্যতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে থাকা দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

প্রথমে আলিয়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী বিস্তারিত জীবনপঞ্জি এবং প্রয়োজনীয় নথি মেল করতে হবে। বিজ্ঞপ্তিটি ৩০ জানুয়ারি প্রকাশিত হয়েছে। ৩০ তারিখ থেকে ১০ দিনের মধ্যে আবেদনপত্র জমা দেওয়া দরকার।

বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানতে আলিয়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE