Advertisement
২৪ মে ২০২৪
Jobs in THDC India Limited

কেন্দ্রীয় সংস্থায় শিক্ষানবিশ হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে, কারা আবেদন করবেন?

তেহরি হাইড্রো ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড (টিএইচডিসি লিমিটেড)-এর তরফে ১৮ থেকে ৩০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে।

THDC India Limited.

তেহরি হাইড্রো ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ১৫:৩৭
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় শিক্ষানবিশ প্রয়োজন। এই মর্মে তেহরি হাইড্রো ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড (টিএইচডিসি লিমিটেড)-এর তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৮ থেকে ৩০ বছর বয়সি ব্যক্তিদের শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে। মোট ৮০ জন প্রশিক্ষণ নেওয়ার সুযোগ পাবেন।

আগ্রহীদের কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট, স্টেনোগ্রাফার/সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট, ওয়্যারম্যান, ফিটার, ইলেকট্রিশিয়ান, ইলেকট্রনিক্স মেকানিক, ওয়েল্ডার, মেকানিক পদে প্রশিক্ষণ দেওয়া হবে। তাঁদের দশম উত্তীর্ণ হতে হবে এবং ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট (আইটিআই)-এর শংসাপত্র থাকতে হবে। ২০১৯ থেকে ২০২৩ পর্যন্ত যে সমস্ত পড়ুয়া আইটিআই শংসাপত্র পেয়েছেন, তাঁরা উল্লিখিত বিভাগে প্রশিক্ষণের সুযোগ পাবেন।

মোট এক বছরের জন্য প্রশিক্ষণ চলবে। প্রশিক্ষণ চলাকালীন ৭,০০০ টাকা ভাতা দেওয়া হবে। প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য দশম উত্তীর্ণ শংসাপত্র, আইটিআই শংসাপত্র, জন্মের প্রমাণপত্র, সচিত্র পরিচয়পত্র, ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল এডুকেশন অ্যান্ড ট্রেনিং (এনসিভিটি)-এ নাম নথিভুক্তকরণের শংসাপত্র-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। পাশাপাশি, গেজেটেড মেডিক্যাল অফিসার অনুমোদিত মেডিক্যাল ফিটনেস শংসাপত্রও জমা দিতে হবে।

সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য ডাকযোগে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফর্মটিও পূরণ করে জমা দিতে হবে। আবেদনপত্র ১২ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি পর্যন্ত জমা নেওয়া হবে। বাছাই করা প্রার্থীদের সঙ্গে প্রতিষ্ঠানের তরফে যোগাযোগ করে নেওয়া হবে। এই পদে প্রশিক্ষণ সম্পর্কিত বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE