Advertisement
১৯ মে ২০২৪
BHU Recruitment 2023

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় জেআরএফ নেবে, কোন বিভাগে?

লিঙ্গুইস্টিক বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। ট্রান্সডিসিপ্লিনারি স্কিমের অধীনে গবেষণা সংক্রান্ত বিষয়ে কাজ করতে হবে।

Banaras Hindu University

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ১৬:১৭
Share: Save:

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। লিঙ্গুইস্টিক বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। ট্রান্সডিসিপ্লিনারি স্কিমের অধীনে গবেষণা সংক্রান্ত বিষয়ে কাজ করতে হবে। ফেলোশিপ বাবদ ৩২ হাজার টাকা দেওয়া হবে। এক বছরের জন্য থাকবে কাজের মেয়াদ। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে লিঙ্গুইস্টিক বিষয়ে স্নাতকোত্তর থাকা দরকার। পাশাপাশি ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট অথবা গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট উত্তীর্ণ হতে হবে। ২৮ বছরের মধ্যে বয়স হওয়া প্রয়োজন। যদিও সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে ১৮ ডিসেম্বর ’২৩। ওই দিন থেকে ২১ দিনের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE