Advertisement
০১ মে ২০২৪
BEL Recruitment 2023

ভারত ইলেকট্রনিক্স লিমিটেডে ২৩২টি শূন্যপদে কর্মী নিয়োগ, চাকরির সুযোগ কোন কোন পদে?

যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর প্রার্থীদের কম্পিউটার নির্ভর পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে পদগুলিতে নিয়োগ করা হবে।

Bharat Electronics Limited

ভারত ইলেকট্রনিক্স লিমিটেড। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১৭:৩৮
Share: Save:

কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের অধীনস্থ সংস্থা ভারত ইলেকট্রনিক্স লিমিটেড (বেল)-এ কর্মী নিয়োগ করা হবে। বিভিন্ন পদমর্যাদায় দু’শোর বেশি শূন্যপদে প্রার্থীদের নিয়োগ করা হবে। সেই মর্মে বুধবার সংস্থার তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর জন্য আগ্রহীদের অনলাইনেই আবেদন করতে হবে।

সংস্থায় নিয়োগ হবে প্রবেশনারি ইঞ্জিনিয়ার, প্রবেশনারি অফিসার (এইচআর) এবং প্রবেশনারি অ্যাকাউন্টস অফিসার পদে। এর মধ্যে প্রবেশনারি ইঞ্জিনিয়ারদের সংস্থার ইলেকট্রনিক্স, মেকানিক্যাল এবং কম্পিউটার সায়েন্স ক্ষেত্রের জন্য নিয়োগ করা হবে। প্রবেশনারি ইঞ্জিনিয়ার, প্রবেশনারি অফিসার (এইচআর) এবং প্রবেশনারি অ্যাকাউন্টস অফিসার পদে যথাক্রমে ২০৫, ১২ এবং ১৫টি শূন্যপদ রয়েছে। অর্থাৎ মোট শূন্যপদের সংখ্যা ২৩২। প্রবেশনারি ইঞ্জিনিয়ার এবং প্রবেশনারি অফিসার (এইচআর) পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ২৫ বছর হতে হবে। অন্যদিকে, প্রবেশনারি অ্যাকাউন্টস অফিসার পদে আবেদনের জন্য বয়স ৩০ বছরের মধ্যে থাকতে হবে। সংরক্ষিতদের ক্ষেত্রে ছাড় থাকবে। নিযুক্তদের বেতনক্রম হবে ৪০,০০০-১,৪০,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে মহার্ঘভাতা, বাড়ি ভাড়া বাবদ ভাতা, যাতায়াত খরচ বাবদ ভাতা-সহ অন্যান্য সুযোগসুবিধা।

প্রবেশনারি ইঞ্জিনিয়ার পদে আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে বিই/ বিটেক/ বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। অন্য পদগুলিতে আবেদনের জন্যও প্রয়োজনীয় যোগ্যতার পৃথক মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর প্রার্থীদের কম্পিউটার নির্ভর পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে পদগুলিতে নিয়োগ করা হবে। কলকাতা-সহ দেশের বিভিন্ন শহরের পরীক্ষাকেন্দ্রে এই কম্পিউটার নির্ভর পরীক্ষার আয়োজন করা হবে। পরীক্ষার সম্ভাব্য সময় চলতি বছরের ডিসেম্বর মাস।

আবেদনের জন্য আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে নিজেদের নাম নথিভুক্ত করে, সমস্ত নথি-সহ আবেদনপত্র জমা দিতে হবে। অসংরক্ষিত শ্রেণিভুক্তদের আবেদন জানাতে ১১৮০ টাকা জমা দিতে হলেও বাকিদের কোনও অর্থ জমা দিতে হবে না। আবেদনের শেষ দিন আগামী ২৮ অক্টোবর। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE