Advertisement
১৬ মে ২০২৪
NIBMG Recruitment 2023

কল্যাণীর এনআইবিএমজিতে প্যানক্রিয়াটিক ক্যানসার সংক্রান্ত গবেষণা প্রকল্পে কাজের সুযোগ

নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ২০,০০০ টাকা সাম্মানিক ছাড়াও বাড়িভাড়া ভাতা দেওয়া হবে। যার ফলে মাসিক সাম্মানিকের পরিমাণ হবে ২৪,৮০০ টাকা।

NIBMG

এনআইবিএমজি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১৭:১২
Share: Save:

কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অফ বায়োমেডিক্যাল জেনোমিক্স (এনআইবিএমজি)-তে গবেষণা প্রকল্পের জন্য চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এই কেন্দ্রীয় সরকারি স্বশাসিত প্রতিষ্ঠানের তরফে সেই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠানে প্যানক্রিয়াটিক ক্যানসার সংক্রান্ত একটি কেন্দ্রীয় গবেষণা প্রকল্পের জন্য অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে।

প্রতিষ্ঠানের গবেষণা প্রকল্পের জন্য নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে। শূন্যপদের সংখ্যা একটি। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। এই পদে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ২০,০০০ টাকা সাম্মানিক ছাড়াও বাড়িভাড়া বাবদ ভাতা দেওয়া হবে। যার ফলে মাসিক সাম্মানিকের পরিমাণ হবে ২৪,৮০০ টাকা। প্রথমে নিযুক্তকে প্রকল্পে ১০ মাসের জন্য নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে এবং প্রকল্পের প্রয়োজনে এই মেয়াদ বাড়ানোও হতে পারে। গবেষণা প্রকল্পটি কেন্দ্রের বিজ্ঞান এবং প্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ডের আর্থিক অনুদানে পরিচালিত হবে।

আবেদনের জন্য প্রার্থীদের জীবনবিজ্ঞানের যে কোনও শাখায় বিএসসি ডিগ্রি অথবা ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজিতে তিন বছরের ডিপ্লোমা থাকতে হবে। যাঁদের সেল/ মলিকিউলার বায়োলজি ল্যাবরেটরিতে কাজের এবং হাসপাতাল থেকে বায়োস্পেসিমেন কালেকশনের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ এই পদে আবেদন জানাতে হবে। আবেদনের করা ‌যাবে আগামী ১০ অক্টোবর বিকেল সাড়ে ৫টা পর্যন্ত। এর পর বাছাই প্রার্থীদের এই পদে ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ইন্টারভিউ হবে ১৬ অক্টোবর সকাল ১০টা থেকে। ওই দিন জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি সঙ্গে রাখতে হবে প্রার্থীদের। নিয়োগের বিষয়ে বাকি তথ্য জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE