Advertisement
১৬ মে ২০২৪
WB Govt Job Recruitment 2023

যোগ নিয়ে পড়াশোনা করেছেন? চাকরির সুযোগ রয়েছে বাঁকুড়া জেলায়

মোট শূন্যপদ রয়েছে ২২টি। এর মধ্যে ১১ জন পুরুষ এবং ১১ জন মহিলাকে নেওয়া হবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ১৩:০৩
Share: Save:

বাঁকুড়া জেলার বিষ্ণুপুরে রয়েছে কাজের সুযোগ। জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সেই মর্মে রাজ্য স্বাস্থ্য দফতরের প্রশাসনিক ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

যোগ প্রশিক্ষক নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে এই পদে। মোট শূন্যপদ রয়েছে ২২টি। এর মধ্যে ১১ জন পুরুষ এবং ১১ জন মহিলাকে নেওয়া হবে। আয়ুষ বিভাগের অধীনে কাজ করতে হবে যোগ প্রশিক্ষকদের। পুরুষদের ক্ষেত্রে প্রতি মাসে বেতন হবে ৮ হাজার টাকা। তাঁদের মাসে মোট ৩২টি সেশন নিতে হবে। অন্য দিকে মহিলারা পাবেন ৫ হাজার টাকা। সে ক্ষেত্রে মাসে মোট ২০টি সেশন নিতে হবে।

কী যোগ্যতা প্রয়োজন?

আবেদনকারীর বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক উত্তীর্ণ হওয়া দরকার। ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অফ ইয়োগা অ্যান্ড নিউরোপ্যাথি (ডব্লুসিওয়াইএন) স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিভাগে এক বছরের কোর্সের শংসাপত্র থাকা দরকার। ডব্লুসিওয়াইএন-এর অধীনে প্রার্থীর নাম নথিভুক্ত থাকা প্রয়োজন। প্রার্থীদের পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে রাজ্য স্বাস্থ্য দফতরের প্রশাসনিক ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি, আবেদনমূল্যও জমা দেওয়া দরকার। ২৩ থেকে ২৫ অগস্টের মধ্যে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় গিয়ে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে রাজ্য স্বাস্থ্য দফতরের প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE