Advertisement
২০ জুন ২০২৪
BSF Jobs 2024

একাধিক পদে কর্মখালি, কোন কোন বিভাগে কর্মী নিয়োগ করছে বিএসএফ?

বর্ডার সিকিউরিটি ফোর্সের তরফে গ্রুপ ‘বি’ এবং ‘সি’-এর একাধিক বিভাগে কর্মী নিয়োগ করা হবে। প্রতি মাসে নিযুক্তরা ২৯ হাজার ২০০ টাকা থেকে ১ লক্ষ ১২ হাজার ৪০০ টাকা আয় করার সুযোগ পাবেন।

bsf.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১৩:১৭
Share: Save:

কেন্দ্রীয় সরকারি বিভাগে চাকরির সুযোগ। এই মর্মে বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর তরফে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, স্টাফ নার্স, ল্যাব টেকনিশিয়ান, ফিজ়িয়োথেরাপিস্ট, ইনস্পেক্টর (লাইব্রেরিয়ান) পদে কাজের জন্য মোট ১০১ জনকে বেছে নেওয়া হবে।

স্টাফ নার্স হিসাবে দ্বাদশ উত্তীর্ণ এবং জেনারেল নার্সিং প্রোগ্রামের ডিগ্রি বা ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে। এর জন্য পদপ্রার্থীদের জেনারেল নার্স এবং মিডওয়াইফ হিসাবে রাজ্য কিংবা কেন্দ্রীয় নার্সিং কাউন্সিলে নাম নথিভুক্ত থাকা প্রয়োজন। ২১ থেকে ৩০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। বেতনক্রম ৩৫ হাজার ৪০০ টাকা থেকে ১ লক্ষ ১২ হাজার ৪০০ টাকা।

মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজি নিয়ে ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন, এমন দ্বাদশ উত্তীর্ণরা ল্যাব টেকনিশিয়ান হিসাবে কাজের সুযোগ পাবেন। সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। বেতনক্রম ২৯ হাজার ২০০ টাকা থেকে ৯২ হাজার ৩০০ টাকা।

ফিজ়িয়োথেরাপিস্ট হিসাবে ফিজ়িয়োথেরাপি বিষয়ে স্নাতক, কিংবা ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিদের কাজের সুযোগ দেওয়া হবে। তবে এ ক্ষেত্রে কোনও সরকারি কিংবা সরকার পোষিত কেন্দ্রে অন্তত ছ’মাসের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। পদপ্রার্থীদের বয়স ২০ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। বেতনক্রম ২৯ হাজার ২০০ টাকা থেকে ৯২ হাজার ৩০০ টাকা।

ইনস্পেক্টর (লাইব্রেরিয়ান) হিসাবে লাইব্রেরি সায়েন্সে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের কাজের সুযোগ দেওয়া হবে। অনূর্ধ্ব ৩০ বছর বয়সিরা সংশ্লিষ্ট পদে কাজের সুযোগ পাবেন। বেতনক্রম ৪৪ হাজার ৯০০ টাকা থেকে ১ লক্ষ ৪২ হাজার ৪০০ টাকা।

লিখিত পরীক্ষা, মেডিক্যাল এগজ়ামিনেশনের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে নাম নথিভুক্ত করে বিএসএফ-এর ওয়েবসাইটের নির্দিষ্ট পোর্টালে আবেদন পাঠাতে হবে। পদের নিরিখে আবেদনমূল্য ১০০ থেকে ২০০ টাকা। ১৭ জুন আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE