Advertisement
২৭ জুলাই ২০২৪
Central Bank Recruitment 2024

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় কলকাতা-সহ অন্যত্র চাকরির সুযোগ, কতগুলি শূন্যপদ রয়েছে?

শর্তসাপেক্ষে, নিযুক্তদের পারিশ্রমিক হবে ৪০,০০০-৫০,০০০ টাকা প্রতি মাসে।

Central Bank of India

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৪ ১৫:৪৭
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (সিবিআই)-তে কর্মখালি। এই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ব্যাঙ্কের তরফে। ব্যাঙ্কের বিভিন্ন লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টারে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্তদের দেশের বিভিন্ন অঞ্চলে পোস্টিং দেওয়া হবে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। এর জন্য আগ্রহীদের অফলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

ব্যাঙ্কে নিয়োগ হবে ফ্যাকাল্টি মেম্বার পদে। মোট শূন্যপদের সংখ্যা ১২। কলকাতা, পাটনা, রায়পুর-সহ দেশের অন্যত্র ব্যাঙ্কের সেন্টার ফর লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্ট হবে নিযুক্তদের কর্মস্থল। সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ৬৩ বছর হতে হবে। পাশাপাশি শারীরিক সক্ষমতাও থাকতে হবে। শর্তসাপেক্ষে নিযুক্তদের পারিশ্রমিক হবে ৪০,০০০-৫০,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের সংশ্লিষ্ট ব্যাঙ্ক বা অন্য রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ২/ ৩/ ৪ স্কেলের অবসরপ্রাপ্ত অফিসার হতে হবে। অবসরগ্রহণের বয়স হতে হবে ৬০ বছর। ব্যাঙ্কের ক্রেডিট, রিস্ক ম্যানেজমেন্ট, ট্রেজ়ারি, অপারেশনস সংক্রান্ত কাজে দক্ষতা থাকতে হবে। এ ছাড়াও রয়েছে যোগ্যতার অন্যান্য মাপকাঠি।

সংশ্লিষ্ট পদে প্রথম এক বছরের জন্য নিয়োগ করা হলেও পরবর্তীকালে নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে। তবে নিযুক্তদের বয়স ৬৫ বছর ছুঁলে এই পদ থেকে ইস্তফা দিতে হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ১৮ জুন আবেদনের শেষ দিন। এর পর ইন্টারভিউ এবং পরীক্ষার মাধ্যমে সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিশদ জানতে ব্যাঙ্কের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE