Advertisement
৩০ এপ্রিল ২০২৪
WB Govt Job Recruitment 2023

যোগ প্রশিক্ষক নিয়োগ করা হবে কোচবিহারে, শূন্যপদ ৬০টি

মোট শূন্যপদ রয়েছে ৬০টি। এর মধ্যে ৩০ জন পুরুষ এবং ৩০ জন মহিলাকে নেওয়া হবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১৫:২৯
Share: Save:

কোচবিহার জেলায় রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে জেলার প্রশাসনিক ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

যোগ প্রশিক্ষক নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে এই পদে। মোট শূন্যপদ রয়েছে ৬০টি। এর মধ্যে ৩০ জন পুরুষ এবং ৩০ জন মহিলাকে নেওয়া হবে। আয়ুষ বিভাগের অধীনে কাজ করতে হবে যোগ প্রশিক্ষকদের। পুরুষদের ক্ষেত্রে প্রতি মাসে বেতন হবে আট হাজার টাকা। তাঁদের মাসে মোট ৩২টি সেশন নিতে হবে। অন্য দিকে মহিলারা পাবেন পাঁচ হাজার টাকা। এ ক্ষেত্রে মাসে মোট ২০টি সেশন নিতে হবে।

কী যোগ্যতা প্রয়োজন?

যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক উত্তীর্ণ হওয়া দরকার। ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অফ যোগ অ্যান্ড নিউরোপ্যাথি (ডব্লুসিওয়াইএন) স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিভাগে এক বছরের কোর্সের শংসাপত্র থাকা দরকার। ডব্লুসিওয়াইএন-এর অধীনে প্রার্থীর নাম নথিভুক্ত থাকা প্রয়োজন। পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে কোচবিহারের প্রশাসনিক ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গিয়ে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখান থেকে অনলাইনে প্রথমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এর পর বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী ডিমান্ড ড্রাফটের মাধ্যমে আবেদনমূল্য জমা দিতে হবে। শেষে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় অনলাইনে জমা দেওয়া আবেদনপত্রের প্রিন্ট আউট, ডিমান্ড ড্রাফট-সহ প্রয়োজনীয় নথি জমা দিতে হবে।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কোচবিহার জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE