Advertisement
০৬ মে ২০২৪
CSIR CGCRI Recruitment 2024

কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা সংস্থায় কাজের সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

জুনিয়র রিসার্চ ফেলো এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্ত ব্যক্তিদের প্রতি মাসে যথাক্রমে ৩৭,০০০ টাকা এবং ২০,০০০ টাকা সাম্মানিক দেওয়া হবে। এ ছাড়া মিলবে বাড়িভাড়া বাবদ ভাতাও।

CSIR-CGCRI

কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা সংস্থা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫০
Share: Save:

দু’টি ভিন্ন পদে গবেষক নিয়োগ করবে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর অধীনস্থ প্রতিষ্ঠান সেন্ট্রাল গ্লাস অ্যান্ড সেরামিক রিসার্চ ইনস্টিটিউট (সিজিসিআরআই) বা কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা সংস্থা। সেই মর্মে সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কেন্দ্রের অর্থপুষ্ট একটি প্রকল্পের জন্য নিয়োগ করা হবে গবেষকদের। এর জন্য ইতিমধ্যেই অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

প্রতিষ্ঠানের যে প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম—’ডেভেলপমেন্ট অফ ট্রান্সপারেন্ট গ্লাস-সেরামিক ব্লক্স অফ ডাইমেনশন ১০০মিমি x ১০০মিমি x ১০মিমি অ্যান্ড ইভ্যালুয়েশন অফ ফিজ়িক্যাল অ্যান্ড মেকানিক্যাল প্রপার্টিজ়’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রের ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজ়েশন অধীনস্থ নেভাল মেটিরিয়ালস রিসার্চ ল্যাবরেটরি (এনএমআরএল)।

প্রকল্পে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে। শূন্যপদ রয়েছে দু’টি। জুনিয়র রিসার্চ ফেলো এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে যথাক্রমে ২৮ এবং ৫০ বছর। এই পদে প্রাথমিক ভাবে এক বছরের জন্য কর্মীদের নিয়োগ করা হলেও পরবর্তী কালে এই মেয়াদ বেড়ে ২০২৫ সালের ১৪ জুন পর্যন্ত হতে পারে। জুনিয়র রিসার্চ ফেলো এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্ত ব্যক্তিদের প্রতি মাসে যথাক্রমে ৩৭,০০০ টাকা এবং ২০,০০০ টাকা সাম্মানিক দেওয়া হবে। এ ছাড়া মিলবে বাড়িভাড়া বাবদ ভাতাও।

দু’টি পদে আবেদনের জন্য যোগ্যতার পৃথক মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

এর জন্য আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ আবেদন জানাতে হবে। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ১৪ ফেব্রুয়ারি। এই পদে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে ১৬ ফেব্রুয়ারি। ওই দিন সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে প্রতিষ্ঠানে উপস্থিত হতে হবে প্রার্থীদের। নিয়োগ সংক্রান্ত বাকি তথ্য জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE