Advertisement
১৭ মে ২০২৪
CSIR-IICB Recruitment 2023

যাদবপুরের সিএসআইআর-আইআইসিবিতে গবেষক নিয়োগ, কতগুলি শূন্যপদ রয়েছে?

প্রকল্পের কাজ চলবে ২০২৫ সালের ৩১ অগস্ট পর্যন্ত। এই সময়কালে নিযুক্তদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে সাম্মানিক হবে ৩১,০০০ টাকা বা ২৫,০০০ টাকা প্রতি মাসে।

CSIR-IICB

সিএসআইআর-আইআইসিবি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২৩ ১৬:০৮
Share: Save:

যাদবপুরের সিএসআইআর-ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল বায়োলজি (আইআইসিবি)-তে গবেষণা সংক্রান্ত কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে। শুক্রবার এই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর জন্য ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। আগে থেকে কোনও ঠিকানায় আগ্রহীদের আবেদনপত্র পাঠাতে হবে না।

প্রতিষ্ঠানে যে গবেষণা প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে, সেটির নাম— ‘মেকানিস্টিক আন্ডারস্ট্যান্ডিং অফ ডায়নামিক রেগুলেশনস অফ এসইসি ফাংশনস ডিউরিং জেনোটক্সিক স্ট্রেস ডিপেন্ডেন্ট গ্লোবাল ট্রান্সক্রিপশন্যাল ইনহিবিশন অ্যান্ড সাবসিক্যুয়েন্ট রিকভারি ফর এফিশিয়েন্ট ডিএনএ রিপেয়ার অ্যান্ড সেল সারভাইভাল’। প্রকল্পটি ওয়েলকাম ট্রাস্ট ডিবিটি ইন্ডিয়া অ্যালায়েন্সের অর্থ সহায়তায় পরিচালিত হবে।

প্রকল্পে প্রজেক্ট অ্যাসোসিয়েট-১ পদে নিয়োগ হবে। শূন্যপদের সংখ্যা দুই। যাঁদের বয়স ৩৫ বছরের কম, শুধু মাত্র তাঁরাই প্রকল্পে আবেদন করতে পারবেন। প্রকল্পের কাজ চলবে ২০২৫ সালের ৩১ অগস্ট পর্যন্ত। এই সময়কালে নিযুক্তদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে সাম্মানিক হবে ৩১,০০০ টাকা বা ২৫,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের ন্যাচরাল বা এগ্রিকালচারাল সায়েন্সে মাস্টার্স/মাস্টার অফ ভেটেরিনারি সায়েন্স (এমভিএসসি)/ ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি বা মেডিসিনে ব্যাচেলর্স বা সমতুল যোগ্যতা থাকতে হবে। পাশাপাশি নেট/গেট-এর মতো যোগ্যতা নির্ণায়ক পরীক্ষায় উত্তীর্ণ হওয়া ভাল। যাঁদের ট্রান্সক্রিপশন বা মলিকিউলার বায়োলজি নিয়ে গবেষণার অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগামী ২৩ জানুয়ারি প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র পূরণ করে অন্যান্য নথি-সহ প্রার্থীদের নির্দিষ্ট স্থানে সকাল সাড়ে ৯টা থেকে ১০টার মধ্যে উপস্থিত হতে হবে। নিয়োগের বিষয়ে বাকি তথ্য বিশদ জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE